নিউজরাজনীতি

মঙ্গলবার মুখ্যমন্ত্রী যাচ্ছেন পশ্চিম মেদিনীপুরে, মুখ্যমন্ত্রীর এই সফরকে কটাক্ষ করেছেন দিলীপ ঘোষ

ঘূর্ণিঝড় অশনির জেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফর পিছিয়ে গিয়েছিল। মঙ্গলবার মুখ্যমন্ত্রী যাচ্ছেন মেদিনীপুরে। অন্যদিকে মুখ্যমন্ত্রীর এই সফরকে কটাক্ষ করেছেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১৭ মে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী।

কলকাতায় এক সাংবাদিক সম্মেলন করে তিনি এ মাসের দশ তারিখ থেকে উন্নয়নের পাশাপাশি প্রশাসনিক বিষয়ে জেলা ভিত্তিক পর্যালোচনা করতে বিভিন্ন জেলায় সফর করার কথা জানিয়েছিলেন। তবে ঘূর্ণিঝড় অশনির কারণে তা পিছিয়ে যায়।

প্রশাসনিত বৈঠকের পাশাপাশি দলীয় সভা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ১৭ মে থেকে পশ্চিম মেদিনীপুর জেলা সফর শুরুর দিনে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদ হলে প্রশাসনিক বৈঠক করবেন। পরের দিন অর্থাত্‍ ১৮ মে ত্রিস্তর পঞ্চায়েতের সদস্যদের নিয়ে মেদিনীপুর কলেজ মাঠে দলীয় পর্যালোচনা সভা সারবেন।

কড়া নিরাপত্তার ঘেরাটোপে মেদিনীপুর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পশ্চিম মেদিনীপুর সফর ঘিরে মেদিনীপুর শহরের হোটেল ও লজগুলি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ওই সমস্ত জায়গায় মুখ্যমন্ত্রীর সফরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও প্রশাসনিক আধিকারিকেরা থাকবেন। এছাড়াও শহরের রাস্তাঘাট পরিষ্কার পরিচ্ছন্ন করা হচ্ছে।

দিলীপ ঘোষের কটাক্ষ
এদিন মেদিনীপুরের সাংসদ তথা বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম সফর নিয়ে কটাক্ষ করেছেন। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রীর সফরে তিনি খুশি। কেননা উনি এলে রাস্তাঘাট ঠিক হয়, বিদ্যুতের কোনও অসুবিধা হয় না, পরিষ্কার-পরিচ্ছন্ন হয়, দু-তিন দিন ধরে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলা পরিষ্কার করা চলছে বলেও জানিয়েছেন তিনি। রাস্তার গর্ত বন্ধ করা হচ্ছে, উনি ঘনঘন এলে মেদিনীপুরের লোকের খুব সুবিধা হয়, না হলে তো রাস্তাঘাটের কিছুই হয় না, আবর্জনা পূর্ণ হয়ে থাকে, বলেছেন দিলীপ ঘোষ। মুখ্যমন্ত্রী হওয়ার পরে প্রচুর প্রতিশ্রুতি দেন। কেননা তাঁর মুখে কোনও কিছু আটকায় না। লক্ষ-লক্ষ কোটি-কোটি টাকার স্বপ্ন দেখান তিনি। লক্ষ-লক্ষ চাকরির স্বপ্ন দেখান। কিন্তু কিছুই আর হয় না।

Back to top button