নিউজ

RamMandir: দিনে ৪০ টাকা আয় করেও ২০টাকা অনুদান, ভক্তি দেখে বৃদ্ধা মহিলাকে রাম মন্দিরের আমন্ত্রণ

ছত্তিশগড়ের রাস্তায় রাস্তায় ঘুরে ঘুরে আবর্জনা পরিষ্কার করে এক গরিব বৃদ্ধা। নাম তার বিহুলা দেওয়ার। দিন শেষে তা বিক্রি করে যৎসামান্য আয় করেন তিনি। সম্প্রতি অযোধ্যা রাম মন্দিরের উদ্বোধনের আমন্ত্রণ পেলেন তিনি।

সংসারে নুন আনতে পান্তা ফুরোয় বিহুলার। প্রতিদিন আবর্জনা সাফাই করে ৪০ থেকে ৫০ টাকা রোজগার করেন। কোনও দিন তাও হয় না। সামান্য এই রোজগার করেই বছর খানেক আগে রাম মন্দির নির্মাণে ২০ টাকা অনুদান দিয়েছিলেন বিহুলা।

হিন্দু সংগঠনের কর্মীরা বিহুলার বাড়িতে গিয়ে তাঁকে রাম মন্দির উদ্বোধনের আমন্ত্রণ জানান। বিহুলা জানিয়েছেন, আবর্জনা সাফাই করেই সামান্য আয় করেন দিনে। কিন্তু তার মধ্যে থেকেও সামান্য কিছু দানের চেষ্টা করেছিলেন রাম মন্দির নির্মাণের জন্য।

বিহুলার আমন্ত্রণে খুশি তাঁর পরিবার। তাঁর মেয়ে সাতবট্টি দেওয়ার বলেন, “মা অযোধ্যা থেকে আমন্ত্রণ পেয়েছেন। আমরা ভীষণ খুশি। কখনও ভাবতেই পারিনি আমরা আমন্ত্রণ পাব। মা রাম মন্দিরের উদ্বোধনে অযোধ়ায় যাবেন।”

বিহুলার আমন্ত্রণে খুশি হিন্দু সংগঠনের কর্মীরা। রাজ্যের প্রাক্তন নিরাপত্তা প্রধান বজরং দলের তুষার কদম বলেন, “রামের প্রতি অপার ভক্তি না থাকলে এমনটা কেউ করতে পারেন না। তাই বিশ্ব হিন্দু পরিষদের স্টেট অফিসার নিজে বিহুলার বাড়িতে গিয়ে বিশেষ আমন্ত্রণপত্র দিয়েছেন।”

Back to top button