নিউজ

“মোদী রাম মন্দিরের উদ্বোধন করবেন আর আমরা বসে হাততালি দেব?”-মুখ খুললেন পুরীর শঙ্করাচার্য মহাশয়

দেশের চার শঙ্করাচার্য রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান বয়কট করেছেন। তাঁরা মনে করেন, অসম্পূর্ণ মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হিন্দু ধর্মের রীতি বিরোধী।

পুরীর শঙ্করাচার্য স্বামী নিশ্চিলানন্দ সরস্বতী বলেন, “শঙ্করাচার্যদের নিজস্ব মর্যাদা রয়েছে। কী আশা করা হচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজ হাতে রামলালার প্রাণ প্রতিষ্ঠা করবেন আর আমরা বসে বসে দেখব আর বাইরে বসে হাততালি দেব? নিরপেক্ষ সরকার মানে সমস্ত ঐতিহ্য এবং পরম্পরার জলাঞ্জলি দেওয়া নয়।”

উত্তরাখণ্ডের জ্যোতিষপীঠের শঙ্করাচার্য স্বামী অভিমুক্তেশ্বরানন্দ সরস্বতী বলেন, “সনাতন ধর্মের আইন ভঙ্গ করে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। তাই রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকা সম্ভব নয়।”

রাজনৈতিক বিরোধী মহল দাবি করেছে, ২০২৪-এর ভোটে লাভ তুলতেই তড়িঘড়ি রামমন্দিরের উদ্বোধন করছেন মোদী। উল্লেখ্য, রাম মন্দিরের এই উদ্বোধনী অনুষ্ঠানকে RSS-BJP-র রাজনৈতিক ইভেন্টের নাম দিয়ে ইতিমধ্যেই রামলালার প্রাণ প্রতিষ্ঠার আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছে কংগ্রেস। একইমত CPIM-এরও। মমতা বন্দ্যোপাধ্যায় এই রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানকে ‘BJP-র রাজনৈতিক গিমিক’ বলে কটাক্ষ করেছেন।

শঙ্করাচার্যদের বয়কটের সিদ্ধান্ত রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে রাজনৈতিক বিতর্ক আরও বাড়িয়ে দিয়েছে।

Back to top button