নিউজ

Weather: কলকাতা সহ ফের বঙ্গে বৃষ্টির ভ্রুকুটি, শীতের মাঝেই একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

মকর সংক্রান্তির পর রাজ্যে শীতের প্রভাব বেশ কমেছে। তবে, আগামী কয়েকদিনের মধ্যেই তাপমাত্রা আবার বাড়তে পারে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে। মঙ্গলবার থেকে আকাশ মেঘলা থাকবে এবং তাপমাত্রা বাড়তে শুরু করবে। আগামী দুই থেকে তিন দিনে তাপমাত্রা চার ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বুধবার ও বৃহস্পতিবার হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবারও দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টিপাত হতে পারে। বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হাওড়া, হুগলি ও নদিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

দক্ষিণবঙ্গে ঘন কুয়াশার সতর্কতা

দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলায় ঘন কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে। কোথাও কোথাও দৃশ্যমানতা ২০০ মিটারের নীচে নেমে গিয়েছে। অন্যান্য জেলাতে হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা যাবে।

কলকাতার আবহাওয়া

কলকাতায় আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় তাপমাত্রা বাড়বে। শীতের প্রভাব কমবে। বুধ এবং বৃহস্পতিবার শহরে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার শহর কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কম এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গে ঘন কুয়াশার সতর্কতা

বিহার সংলগ্ন উত্তরবঙ্গের জেলায় ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে সবথেকে বেশি কুয়াশা থাকতে পারে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে ঘন কুয়াশার দাপট থাকতে পারে। নেমে যেতে পারে দৃশ্যমানতা। মঙ্গলবার দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টি পাতের সম্ভাবনা রয়েছে। বুধ ও বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

তথ্যসূত্র:এই সময়

Back to top button