নিউজরাজনীতি

‘কোয়াপারেশন’ জেলে থাকতে হবে পার্থবাবুকে, SSC দুর্নীতি নিয়ে কটাক্ষ শুভেন্দুর

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সব মামলারই তদন্ত করবে সিবিআই। এদিন এমনটাই নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। এছাড়াও হাইকোর্টের তরফে প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে সিবিআই-এর সামনে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

যা নিয়ে তৃণমূল সরকারকে তীব্র কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

পার্থবাবুকে কোয়াপারেশন করতে হবে
বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেন, এসপি সিনহা কমিটি তৈরি করিয়ে পার্থবাবু নিয়োগগুলো করিয়েছেন। পার্থবাবুর কাছে বহু লোকের তালিকা এসেছে। বাগ কমিটির রিপোর্ট অনুযায়ী, এসপি সিনহা কমিটির বৈঠক হত পার্থ চট্টোপাধ্যায়ের চেম্বারে। তিনি বলেন, এবার পার্থ বাবুকে বলতে হবে পিসি কার কার নাম পাঠিয়েছিলেন। শুভেন্দু অধিকারী বলেন, পিসিই পার্থবাবুকে বলেছিলেন পরেশের মেয়েকে এখনই নিয়োগ দিয়ে দাও। ভাইপো কতবড় লিস্ট পাঠিয়েছিল তা বলতে হবে।

পশ্চিমবঙ্গে পাবলিক স্ক্যাম
এদিন বিরোধী দলনেতা আরও বলেন, পশ্চিমবঙ্গে এত বড় পাবলিক স্ক্যাম এর আগে হয়নি। প্রাইমারি টেট যদি এর সঙ্গে যুক্ত হয় তাহলে দুর্নীতির পরিমাণ আরও বাড়বে, বলছেন তিনি। তিনি বলেন বাগ কমিটির রিপোর্টই যথেষ্ট।

পরেশ অধিকারী লোভে তৃণমূলের
পরেশ অধিকারী সম্পর্কে জিজ্ঞাসা করা হলে শুভেন্দু অধিকারী বলেন, লোভে পড়ে তিনি তৃণমূলে গিয়েছিলেন। লুকিয়ে পার পাবেন না। খুঁজে বের করতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বেশি সময় লাগবে না।

শিক্ষক নিয়োগ নিয়ে দুর্নীতিতে জেল খেটেছেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী
হরিয়ানার মুখ্যমন্ত্রী থাকার সময়ে শিক্ষক নিয়োগে দুর্নীতিতে জড়িয়ে ছিলেন ওমপ্রকাশ চৌতালা। যার জেরে তাঁকে ১০ বছর জেলে থাকতে হয়েছিল। ২০২১-এর জুলাইয়ের প্রথম সপ্তাহে জেল-মুক্তি হয়েছিল ইন্ডিয়ান ন্যাশনাল লোকদলের প্রধান চৌতালাকে।

Back to top button