ভাইরাল ভিডিও

মাছ ধরতে গিয়ে জেলেদের জালে হঠাৎ উঠে এলো বিরল প্রজাতির এক সোনালী কচ্ছপ

বর্তমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোজ কতকিছুই না ঘটে যাচ্ছে। প্রতিদিনই কতকিছুই না ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি বহু প্রতিভা উঠে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। হাতে একটা মুঠোফোন থাকলেই দুনিয়া যেন হাতের মুঠোয় চলে আসে। কিন্তু এবারে দেখা গেল যে জেলেরা মাছ ধরার সময় তাদের জালে মাছ না উঠে কচ্ছপ উঠে এলো। তাও আবার বিরল প্রজাতির হলুদ রঙের কচ্ছপ।

এই বিরল ঘটনাটি ঘটেছে খেজুরির তালপাটি খালে। হঠাৎ করে জালের মধ্যে এমন হলুদ রঙের কচ্ছপ দেখে তাদের চক্ষুচড়কগাছ আর নিজের চোখকে বিশ্বাস করতে না পেরে পাড়া-প্রতিবেশীদের ডেকে এনেছিলেন। বৃষ্টির জল যেই না বেড়েছে অমনি মাঝিদের দল জাল ফেলেছে মাছ ধরার জন্য। মাছ ধরতে গিয়ে তাদের জালে আটকা পড়েছে হলুদ রঙের বিরল কচ্ছপ। এরকম বিরল প্রজাতির কচ্ছপ কোনোদিন দেখেননি এই এলাকার মানুষেরা। জেলেরা বুঝতে পারে যে এই কচ্ছপটাকে সংরক্ষণ করা উচিত। তাই তারা বনদফতরের হাতে তুলে দেয় কচ্ছপটাকে।

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি। সারা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে।

Back to top button