অফবিটভাইরাল ভিডিও

Viral: মালিককে তাড়া করছে পোষা বাঘ! ভিডিয়ো দেখে শোরগোল নেটদুনিয়ায়

আধুনিক জীবনযাত্রায় বোনের প্রাণীদের পোষা প্রাণী হিসেবে রাখার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এই অপ্রচলিত পছন্দটি বিশেষ করে সংযুক্ত আরব আমিরশাহির মতো জায়গায় স্পষ্ট, যেখানে আর্থিক উন্নতি এমনকি পোষা প্রাণীর নির্বাচন পর্যন্ত প্রসারিত হয়েছে।

সাম্প্রতিক একটি ভাইরাল ভিডিওতে দেখা গেছে একজন ব্যক্তি তার পোষা বাঘের কাছ থেকে পালাতে ব্যর্থ হয়। ভিডিওটি দুবাই বা আবু ধাবিতে একটি বিলাসবহুল বাড়ির বলে মনে হচ্ছে।

ভিডিওতে দেখা যায় যে বাঘটি লোকটিকে পেছনে তাড়া করছে। ভাগ্যক্রমে, লোকটি অক্ষত অবস্থায় পালাতে সক্ষম হয়। তবে ভিডিওটি সেখানেই শেষ হয় না, কারণ বাঘটি দৃশ্যত আতঙ্কিত লোকটিকে তাড়া করতে থাকে। অপ্রত্যাশিত মুখোমুখি শেষ পর্যন্ত বাঘের লোকটিকে কামড়ানোর মধ্যে দিয়ে শেষ হয়।

ভাইরাল ভিডিওটি নেটিজেনদের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি করেছে। অনেকে এটিকে ‘সংযুক্ত আরব আমিরশাহির জিনিস’ -এর আরেকটি উদাহরণ হিসাবে ঘোষণা করেছে। এই ঘটনাটি পোষা প্রাণী সম্পর্কে লোকেরা যে পছন্দগুলি করে সে সম্পর্কে কথোপকথনের সৃষ্টি করেছে।

অনলাইন প্রতিক্রিয়ায় কেউ কেউ বাঘের সুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে। একজন ইউজার মন্তব্য করেছেন, “এত ভুল, এখানকার নয়, তার স্বাধীনতা দরকার। এই সুন্দর প্রাণীটি খেলনা নয়।” অন্যরা আরও হালকা-হৃদয় পন্থা নিয়েছিল, একজন ব্যক্তি লক্ষ্য করে, “হাহা… বাঘ শুধু খেলতে চায়।” অন্য একজন ইউজার হাস্যকর ভাবে মন্তব্য করেছেন, “খুব মজার! এটি অবশ্যই একটি বিলিয়নেয়ার লাইফস্টাইল। আমি আশা করি তাঁর প্রচুর বাঘের খাবার আছে।”

যারা বন্যপ্রাণী সংরক্ষণের পক্ষে কথা বলছেন যে তাঁদের কাছ থেকে আরও গুরুতর মন্তব্য এসেছে। যেমন একজন ইউজার জোর দিয়েছিলেন যে “এই প্রাণীগুলিকে প্রকৃতি ছাড়া অন্য কোনও কাঠামোর মধ্যে পোষা প্রাণী হিসাবে রাখা কখনই উচিত হয় না।”

এই ঘটনাটি বোঝায় যে আধুনিক জীবনযাত্রায় বোনের প্রাণীদের পোষা প্রাণী হিসেবে রাখার প্রবণতা ক্রমবর্ধমান। এই প্রবণতা বন্যপ্রাণী সংরক্ষণের জন্য উদ্বেগের কারণ হয়ে উঠেছে।

Back to top button