ভাইরাল ভিডিও

VIRAL: চেইনে বাঁধা পোষ্য বাঘ! হঠাৎ হামলা করলো খুদেকেই, দেখেনিন ভাইরাল ভিডিয়ো

সোশ্যাল মিডিয়াতে এমন ভিডিও প্রায়ই দেখা যায়, যা দেখে আপনি নিজের চোখকে বিশ্বাস করতে পারবেন না। এমনই একটি ভিডিও সম্প্রতি ইন্টারনেটে ভাইরাল হয়েছে, যাতে একটি শিশুকে বাঘকে শিকল দিয়ে বেঁধে নিয়ে ঘুরতে দেখা যায়।

ভিডিওটিতে দেখা যায়, একটি শিশু একটি বাঘকে শিকল দিয়ে বেঁধে নিয়ে বাগানে ঘুরছে। শিশুটি যে আত্মবিশ্বাস নিয়ে বাঘটিকে নিয়ে ঘুরছে, তা দেখে মনে হচ্ছে এই ভয়ঙ্কর প্রাণীটি তার পোষা। ভিডিয়োর শুরুতে দেখা যায় বাঘ শিশুটির সঙ্গে হাঁটছে।

শুরুতে বাঘটিকে শান্ত মনে হলেও শিশুটি শিকল টেনে তাকে থামানোর চেষ্টা করার সঙ্গে সঙ্গে বাঘটি তার উপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা শুরু করে। ঠিক তখনই এক ব্যক্তি লাঠি নিয়ে দৌড়ে এসে বাঘটিকে পিছনে ঠেলে দেয়। ভিডিয়োতে দেখা যায়, বাঘের আক্রমণ দেখে বাচ্চাটি ভয় পেয়ে পালিয়ে যায়।

এই ভিডিয়োটি এখনও পর্যন্ত 4 কোটিরও বেশি বার দেখা হয়েছে এবং 19 লাখ ব্যবহারকারী লাইক করেছেন। মানুষ এই ভিডিয়োতে প্রচুর মন্তব্য করছে। লোকেরা বলে যে এমন একটি বন্য এবং বিপজ্জনক প্রাণীকে একটি বাচ্চার সঙ্গে রেখে যাওয়া অত্যন্ত বিপজ্জনক।

ভিডিয়োটিতে একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন- “ভাই, এটা বাঘ, কুকুর নয়।” আরেকজন মন্তব্য করেছেন- “বাঘের মেজাজের ওপর শিশুর জীবন নির্ভর করে।” একজন ব্যবহারকারী বলেছেন- “লাইক এবং ভিউয়ের জন্য বাচ্চার জীবন ঝুঁকিপূর্ণ করা ঠিক নয়।”

ভিডিয়োটি পাকিস্তানের বলে দাবি করা হচ্ছে। ভিডিয়োতে দেখা যায় যে শিশুটি পাকিস্তানি পোশাক পরনে আছে। ভিডিয়োটি পোস্ট করা হয়েছে ‘নৌমান হাসান’ নামের এক ইউটিউবার হ্যান্ডেল থেকে।

নোমান হাসান ইতিমধ্যে অনেক ভিডিয়ো পোস্ট করেছেন, যেখানে তিনি বিভিন্ন বন্য প্রাণীকে পোষা কুকুরের মতো নিয়ে ঘুরছেন। ভিডিয়োগুলোতে দেখা যায়, নোমান তার খামার বাড়িতে সব পশু পালন করেন। তাদেরও উটপাখি আছে।

বাঘ একটি অত্যন্ত বিপজ্জনক প্রাণী। এটিকে পোষা কুকুরের মতো নিয়ে ঘুরানো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এমনকি একটি শিশুও বাঘের আচরণ নিয়ন্ত্রণ করতে পারে না। এই ভিডিয়োটি দেখে মনে হচ্ছে নোমান হাসান শুধুমাত্র লাইক এবং ভিউয়ের জন্য বাঘকে ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে ফেলছেন।

Back to top button