ভাইরাল ভিডিও

আস্ত ছাগলকে শিকার করে মুখে করে আকাশে উড়িয়ে নিয়ে গেলো চিল, তুমুল ভাইরাল ভিডিও

মানুষ হোক বা পশু সবাই একে অপরের ওপর নির্ভরশীল হয়েই বেঁচে থাকে। এখানে কথা হচ্ছে পশু নিয়ে। যেমন স্যাপ নির্ভর করে থাকে ব্যাঙের ওপর। আবার সাপের ওপর নির্ভর করে থাকে ময়ূর। পশু পাখিদের মধ্যে আমরা ছিল সম্পর্কে সবাই জানি। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটা আস্ত ছাগলছানা কে ঠোঁটে করে নিয়ে ছিল আকাশে উড়িয়ে নিয়ে চলে গেলো। ছাগলছানাটির মা এবং ভাই বোনেরা একসঙ্গেই সময় কাটাচ্ছিল। হঠাৎ করে যে এমন শত্রুর আবির্ভাব হবে তা ছাগলছানাটির মাও বুঝতে পারেনি। হঠাৎ করে ছাগলছানাটি একটু আলাদা হয়ে পড়েছিল। ঠিক তখনি সুযোগ বুঝে ছাগলছানাটিকে ধরে নিয়ে যায়।

পাহাড়ে দেখা যায়, পাহাড়ি ছাগল শাবকরা তাদের মায়ের সঙ্গে বা অন্যান্য দলের সঙ্গে ঘুরে বেড়ায়। যখনি তারা বুঝতে পারে যে শত্রুর আবির্ভাব হতে চলেছে তখনি তারা মায়ের কাছে ছুতে চলে যায়। শত্রুও ঠিক চোখে চোখেই রাখে ছাগল শাবকদের, অপেক্ষায় থাকে কখন ছাগল শাবক তার মায়ের থেকে আলাদা হচ্ছে। আর সেই সুযোগটাকেই শত্রুরা কাজে লাগিয়ে নেয়।

চিলকে এর আগে অনেককিছু শিকার করতে দেখা গিয়েছে। কিন্তু এরকম আস্ত ছাগলকে ঠোঁটে করে পায়ে করে নিয়ে যেতে মনে হয় আগে কেউ কোনো দিনিই দেখেনি। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে একটি আস্ত ছাগলকে ঠোঁটে করে উড়িয়ে নিয়ে যাচ্ছে ছিল।

আগেকার দিনে পশুপাখিদের একটি ভিডিও দেখার জন্য টেলিভিশন এর অনুষ্ঠানের অপেক্ষা করতে হত। কিন্তু বর্তমানে হাতের স্মার্টফোনে সোশ্যাল মিডিয়ায় একটু ঘোরাঘুরি করলেই এমন ভিডিও চোখের সামনে চলে আসে। সম্প্রতি এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার সাথে সাথেই রীতিমতো ভাইরাল হয়েছে। অবশ্য অবাক হওয়ারই কথা এমন শিকার দেখে। চিলের দৃষ্টি শক্তি খুব বেশি। তারা দূর থেকেই তাদের শিকার কে লক্ষ রাখতে পারে এবং সুযোগ বুঝেই ঝাঁপিয়ে পরে শিকারের ওপর।

Back to top button