ভাইরাল ভিডিও

ভুল করে প্লাস্টিকের বোতল গিলে ফেলে হাঁসফাঁস অবস্থা বিষাক্ত সাপের, বের করলো কিভাবে দেখুন ভিডিও

আমাদের আশেপাশের পরিবেশ নানারকম ভাবে দূষিত হচ্ছে। প্লাস্টিকের ক্রমাগত ব্যবহারের ফলে শুধু মানুষ নয় পড়তে হচ্ছে অন্যান্য জীবজন্তুদেরও বিপদে। আমাদের দৈনন্দিন জীবনে ব্যবহৃত এই উপকরণ যে ঠিক কতটা বিষাক্ত এবং ভয়ঙ্কর তা এখন প্রায় সকলেরই জানা। বিশ্ব জুড়ে প্লাস্টিক বর্জনের জন্য চলছে অসংখ্য আন্দোলন। প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে সচেতনতা বাড়াতে মানুষকেই তো এগিয়ে আসতে হবে। প্লাস্টিক ব্যবহার কিভাবে প্রাণিকূলে প্রভাব ফেলছে তারই সাক্ষী হল সোশ্যাল মিডিয়া।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই সেই ঘটনা সামনে এসেছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে দেখা যাচ্ছে যে একটি বিষধর সাপ কিছু একটা গিলে ফেলার পর ছটফট করছে।পেটের জ্বালায় কেউটে সাপ আস্ত একটি প্লাস্টিকের বোতল দিয়ে গিলে ফেলেছে। গিলে ফেলার পরই তার হাঁসফাঁস করা অবস্থা।ভিডিওতে দেখা যাচ্ছে, এসবটির পাশে এক যুবক দাঁড়িয়ে রয়েছে। সাপের শারীরিক অবস্থা দেখে যুবক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। সে লাঠি নিয়ে সাপটির গায়ে বুলিয়ে দিচ্ছে। যেন সাপটির অস্বস্তি একটু কমে।

ভিডিওটি দেখে রীতিমত শিউরে উঠেছে সোশ্যাল মিডিয়া বাসি। সাপ কোনোকিছু গিলে খেলে তা হজম করার ক্ষমতা রাখে কিন্তু এক্ষেত্রে তা হয়নি। কারণ প্লাস্টিকের বোতল খেয়ে ফেলেছে। তবে শেষ পর্যন্ত অনেক চেষ্টার পর তা উগরে বের করে দেওয়ায় খানিক স্বস্তি পেয়েছে কেউটে সাপটি। সঙ্গে সঙ্গেই লাঠি দিয়ে সাপটিকে ধরে নেন পাশে দাঁড়িয়ে থাকা যুবক।টুইটারে এই ভিডিয়ো শেয়ার করেছেন ভারতীয় বনবিভাগের আধিকারিক (আইএফএস অফিসার) প্রবীণ কাসওয়ান। আর এইসব কারণের জন্যই প্লাস্টিক বর্জন করা উচিত। মুহূর্তেই ভাইরাল এই করুন ভিডিওটি।

Back to top button