ভাইরাল ভিডিও

বর্ধমানের প্রত্যন্ত গ্রামের প্রবেশ করলেন নাগদেবতা, তারপরই পূজিত হলেন নাগদেবতা, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় আজলাক বহু কিছু ভাইরাল হয়ে চলে। বাড়িতে থেকেও হাতে একটি মোবাইল ফোন থাকলেই দুনিয়া যেন হাতের মুঠোয়। সম্প্রতি বর্ধমান জেলার পলসোনা গ্রামের মা ঝংকেশরী মন্দিরে দেখা মিলছে একটি সাপের।ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, সাপটিকে কোনো ভাবে ব্যালান্স করে মন্দিরের ভিতর নিয়ে যাওয়া হচ্ছে। এরপর তাকে দুধ ও গঙ্গাজল দিয়ে সঙ্গে জবা ফুলের মালা পরিয়ে ভক্তি ভরে পুজো করা হচ্ছে।

গ্রামের মানুষজন সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিওটি শেয়ার করেছেন। তবে, গঙ্গাজল ও দুধ, মালা এগুলো তার গায়ে দেওয়ার পর সাপটি ফনা তোলে। সেক্ষত্রে খুবই ভয়ঙ্কর বিষয় হতে পারে সাধারণ মানুষের জন্য। তাই পুজো করলেও সাপের থেকে সতর্ক থাকা দরকার সকলকে।

প্রাচীন কাল থেকেই মানুষ দেব-দেবীর পুজো করে আসছেন। তার সাথে জীবন্ত জীবজন্তুর। প্রাচীনকালের মানুষ গাছপালা, পশুপাখি, সূর্য ও চন্দ্রকে পুজো করতেন। তারপরে মূর্তি পুজোর প্রচলন হলেও হিন্দু ধর্ম মোতে সাপকে দেবতা জ্ঞানে পুজো করে থাকেন সকলে।

বর্তমান যুগে মানুষের হাতের মুঠোয় এসে গেছে দুনিয়া। বাড়িতে থেকেই মানুষ দেশ বিদেশের নানান খবর জানতে পারে। হাতে শুধুমাত্র একটা মোবাইল ফোন থাকলেই দুনিয়া হাতের মুঠোয়। যেকোনো ঘটনা মুহূর্তে জানতে পারা যায়।সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এমন কত কিছুইনা ভাইরাল হয়, বিশেষ করে গ্রামাঞ্চলে। সাপের ভিডিও সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না

Back to top button