ভাইরাল ভিডিও

চলন্ত ট্রেনের সামনে থেকে একটি বাচ্চা মেয়ে কে বাঁচিয়ে নিলেন ‘ময়ূর শেলকে’ নামক এক ব্যক্তি, ভিডিওটি দেখলে আপনিও শিউরে উঠবেন

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে প্রতিনিয়ত নানান ভিডিও। কিছু ভিডিও আমাদের আনন্দ দে আবার কিছু ভিডিও আমাদের গর্বিত করে তোলে। সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেখানে দেখা যাচ্ছে হিরো এর কেউ নন, ‘ময়ূর শেল’। শুধু হিরো নয়, বাস্তব হিরো। তিনি এমন একটি কাজ করেছেন, যেই কাজের জন্য ময়ূরের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন আনন্দ মহিন্দ্রা, গৌতম আদানির মতো শিল্পপতি, অভিনেতা আর মাধবন, রেলমন্ত্রী পীযূষ গোয়েল- সহ আরও অনেক বিখ্যাত ব্যক্তিত্বরাই। তাঁর পাশাপাশি নেটিজেনরাও তাকে বাহবা এবং পরংসায় ভরিয়ে দিয়েছেন। তাদের কথায়, ‘সত্যিকারের হিরো তো ময়ূরের মতোই হন’।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, এক মা এবং তাঁর মেয়ে স্টেশন এর প্লাটফর্ম ধরে হেঁটে হেঁটে আসছেন। বাচ্চা মেয়েটি মায়ের হাত ধরে লাফাতে লাফাতে আসছিলো। হঠাৎই হাত ফস্কে গিয়ে মেয়েটিকে রেল লাইন এ পরে যেতে দেখা যায়। ঠিক তখনি সেই চলতি ট্রেন আসার আওয়াজ পাওয়া গেলো। ততক্ষনে মেয়েটি প্লাটফরফের ওপরে ওঠার চেষ্টা করছিলো। কিন্তু এত উঁচু প্লাটফর্মে ওঠা তাঁর পক্ষে সম্ভব হচ্ছিলো না। অন্যদিকে বাচ্চাটির মা ভয়ে এবং আতঙ্কে আর্তনাদ করছে। তাহলে আবার কি হবে ? নিজের চোখের সামনে নিজের মেয়ের মৃত্যু দেখতে হবে তাকে ?

ঠিক এরকমটাই হত যদি রেলকর্মী ময়ূর সেখানে হাজির না হতেন। দেবদূতের মতো তিনি সেখানে হাজির হন। দ্রুত গতিতে ছুতে এসে প্রথমে মেয়েটিকে প্লাটফএমের ওপর তুলে দেন এবং তারপর নিজেও প্রাণ বাঁচিয়ে ওপরে উঠে আসেন। এই সবকিছু মাত্র কয়েক সেকেন্ডের ঘটনা। একচুল এদিক ওদিক হয়েই দুজনের মৃত্যুই নিচিত ছিল। উপস্থিত বুদ্ধি এবং দুর্দান্ত সাহসের জোরে তিনি মেয়েটিকে বাঁচিয়ে নিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি ভাইরাল হওয়ার পরেই শিউরে উঠেছে গোটা দুনিয়া। সকলেই তাকে অনেক বাহবা এবং প্রশংসায় ভরিয়ে তুলেছেন। নেটিজেনরা বলেছেন, ‘ময়ূর না থাকলে কী হত ভেবেই হাত-পা ঠাণ্ডা হয়ে যাচ্ছে।’ বর্তমানে রিয়্যাল সুপারহিরো হয়ে উঠেছেন তিনি। রাতারাতি সুপারহিরো হয়ে গেলেও নিজের মধ্যে কোনো অহংকার নেই ময়ূরের। ইতিমধ্যেই রেলমন্ত্রকের তরফে পয়েন্টম্যান ময়ূরের জন্য ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

Back to top button