খেলানিউজ

৬বলে ৬ টি ছক্কা মেরে যুবরাজ সিংয়ের কথা মনে করিয়ে দিলেন কিরণ পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজ এখন এমন একটি জায়গায় দাঁড়িয়ে গেছে যেকোনো দলকেই চ্যালেঞ্জ জানাতে এগিয়ে থাকে। ৩ ম্যাচের সিরিজের প্রথম টি ২০ তে ওয়েস্ট ইন্ডিজ দর্শকরা কিরণ পোর্লাডকে শ্রীলংকার মুখোমুখি হয়ে দারুন কৃতিত্ব বজায় রাখলো। ৭০ ,৮০ এর দশকে ওয়েস্ট ইন্ডিজ টি ২০ ফরম্যাটে যে স্থানে ছিল তাঁর বিপুল পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে।

এক ওভারে ছয়টি ছক্কা মেরে বিস্ময় সৃষ্টি করলেন লংকার অভিজ্ঞ ব্যাটসম্যান আকিলা দানঞ্জয়কে। খেলার ষষ্ঠ ওভারে পোলার্ড বিশ্বের সামনে নিজের ক্ষমতার প্রদর্শন করলেন। ভারতের সাবেক যুবরাজ সিং ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ড ব্রডকে এক ওভারে ৬ টি চাক্কা মেরেছিলেন। এবারে এক ওভারে ৬ ইতি ছক্কা মেরে পোলার্ড সেই তালিকায় নাম লেখালেন। ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান হার্শেল গিবস এই একই কাজ করেছিলেন। এবারে তৃতীয় পোলার্ড যিনি আন্তর্জাতিক ক্রিকেটে একই কাজ করলেন।

এটাই প্রথম যে হ্যাটট্রিক করা কোনো বলার গুনে গুনে ছয়টি ছক্কা হজম করে তাও আবার এক ওভারে। তবে শ্রীলংকার বোলার আকীলকার কথা অনুযায়ী বলতে গেলে এটাই বলতে হয় যে,তিনি তাঁর শেষ ওভারে পরপর তিনটি ওভারে এভিন লুইস, ক্রিস গেইল এবং নিকোলাস পুরানকে আউট করে হ্যাটট্রিক করেন।

একটা সময় ওয়েস্ট ইন্ডিজ সমস্যায় পড়েন যখন শ্রীলংকা ওয়েস্ট ইন্ডিজের সামনে যখন দানঞ্জয় হ্যাটট্রিক করেন এবং পরপর ৩ টি মুল্যবান উইকেট তোলেন। ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৩২ রানের লক্ষ্য ছিল। ০ উইকেটে ৫২ রান থেকে ৩ উইকেটে ৫২ রান করে শ্রীলংকা খেলার মোর ঘুরিয়ে দিলেও পোলার্ড ৬ বলে ৬ টি ছক্কা মেরে খুব দ্রুত রান এগিয়ে নিয়ে যান। ১১ বলে ৩৮ রান করার পর ওয়ানিন্দু হাসরাঙ্গা পোলার্ডকে আউট করেন। তবে খেলায় শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজই যেতে শ্রীলংকার সামনে।

Back to top button