নিউজ

Weather: বৃষ্টিতেও মিলছেনা স্বস্তি, বাংলার ৭ জেলায় বাড়বে তাপপ্রবাহ,সতর্ক করলো হাওয়া অফিস

উত্তরে আরামদায়ক, দক্ষিণে অস্বস্তিকর। আবহাওয়া দফতর পশ্চিমাঞ্চলের জন্য তাপপ্রবাহ সতর্কতার সময় বাড়িয়েছে। বুধবারের মধ্যে সাতটি অঞ্চল তাপপ্রবাহে আক্রান্ত হবে বলে আশা করা হচ্ছে। এই অঞ্চলগুলির বেশিরভাগকে পশ্চিম অঞ্চল হিসাবে উল্লেখ করা হয়। উপকূলীয় এলাকায় প্রচণ্ড গরমের আশঙ্কা করা হচ্ছে। কিছু কিছু এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের (উত্তরবঙ্গ) জন্যও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গে পৌঁছতে পারে বর্ষা।

জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলাগুলিতে রবিবার থেকে 15 জুন পর্যন্ত খুব ভারী বৃষ্টি হতে পারে। সোমবার থেকে 15 জুন দার্জিলিং এবং কালিম্পং-এ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ 15ই জুন পর্যন্ত উত্তরবঙ্গের সমস্ত জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারের কিছু এলাকায় রবিবার থেকে বৃহস্পতিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। জাপান আবহাওয়া সংস্থার মতে প্রায় 200 মিমি বৃষ্টিপাত হতে পারে।

এদিকে শুক্রবার বিকেলে কলকাতা ও আশপাশের এলাকায় ভারী বৃষ্টি হয়েছে। কলকাতায় একবারে 10 ডিগ্রি পর্যন্ত বৃষ্টিপাত হয়। শনিবার সকাল থেকে মেঘলা আকাশ থাকবে তিরুতামের বেশিরভাগ অংশে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া বিশেষজ্ঞরা অনুমান করেছেন যে সোমবার বৃষ্টি এবং বজ্রঝড় বৃষ্টির সম্ভাবনা বাড়িয়ে তুলবে। আজ সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল 23.6 ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.৪ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা প্রায় 53-96%।

Back to top button