নিউজ

Train Accident: মরদেহের ছবি দেখে নিখোঁজ মায়ের সন্ধান পেল ছেলে, আর্তনাদে কাঁদছে ছেলে

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ওড়িশায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ২৬১ জনের প্রাণহানি ঘটেছে। এই দুর্ঘটনার পরও বহু মানুষ নিখোঁজ রয়েছে। তাদের স্বজনরা এখন নিখোঁজদের খোঁজে ছুটছেন।
কেউ খোঁজে প্রিয়জনকে। কেউ কেউ এখনো মরিয়া হয়ে অপেক্ষা করছেন। অন্যরা আত্মীয়দের খুঁজে পায়, কিন্তু মৃত।

তাদের একজন সুরাভীর। যার মা ও দাদি গতকাল ট্রেনে এক ভয়াবহ দুর্ঘটনার সময়। সারারাত খোঁজাখুঁজির পর সকালে মায়ের লাশ পান তিনি।

সুরাভীর জানান, তার মা ও দাদি ওষুধ কিনতে ট্রেনে শহরে যাবেন। ঘটনার পরপরই ঘটনাস্থলে যান। তিনি সেখানে গিয়ে তার মা ও দাদীর খোঁজে যান এবং কিছুক্ষণ পর তার দাদির সন্ধান পান। কিন্তু সে তার মাকে খুঁজে পায়নি।

বিনা দ্বিধায় বন্ধুদের এবং পরিচিতদের রাতে মায়ের একটি ছবি পাঠান। তার মা সর্বশেষ কী পোশাক পরেছিলেন তাও তিনি বর্ণনা করেছেন।

এরপর শনিবার সকালে এক বন্ধু তাকে লাশের ছবি পাঠায়। এই ছবিতে, সুরভি দেখেন যে এটি তার মা এবং তিনি যে পোশাকটি বর্ণনা করেছেন তা তার মা পরেন।

এ ব্যাপারে সুরাভীর বলেছেন, ‘দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর আমি নানীকে খুঁজে পাই। তিনি বেঁচে ছিলেন। কিন্তু আমার মা নিখোঁজ ছিলেন। আমরা সব জায়গায় তার খোঁজ করি, কিন্তু কোথাও পাইনি।’

‘আমি বুঝতে পারছিলাম না কি করব, তাই মায়ের একটি ছবি বন্ধু ও পরিচিতজনদের পাঠাই। এছাড়া তার মোবাইল নাম্বার এবং তাকে সর্বশেষ যে কাপড় পরতে দেখেছিলাম সেই কাপড়ের বর্ণনাও দিয়েছিলাম।’

‘আজ সকালে আমার এক বন্ধুর কাছে শুনতে পাই— তারা আমাকে একটি দেহের ছবিও পাঠায়— এটি ছিল আমার মা। সে ওই কাপড়টিই পরে ছিল।’

‘আমি এখন বাড়িতে তার মরদেহ নিয়ে যেতে চাই যেন তাকে চিরনিদ্রায় শায়িত করতে পারি। কিন্তু এখানে অনেক হট্টগোল— কোনো ট্রেন নেই, রাস্তাঘাট বন্ধ।’

এদিকে শুক্রবার (২ জুন) সন্ধ্যার সময় ওড়িশার বালেশ্বরে তিনটি ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনার পর আহত ও নিহতদের উদ্ধারে টানা ১৮ ঘণ্টা উদ্ধার অভিযান চলে। উদ্ধার অভিযান শেষে জানানো হয়, ঘটনাস্থল থেকে ২৬১টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

সূত্র: বিবিসি

Back to top button