নিউজ

“দোষীদের ছাড় দেওয়া হবে না”- সেতু ভাঙ্গার ২৪ ঘণ্টার মধ্যেই মুখ খুললেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার

ভাগলপুর ব্রিজ ভেঙে পড়ার ২৪ ঘণ্টার মধ্যেই মুখ খুললেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। সোমবার তিনি বলেন, দায়ীদের কঠোর শাস্তি দেওয়া হবে। নীতীশের মতে, যদিও সেতুর কাজ 2014 সালে শুরু হয়েছিল, এটি কখনই এগোয়নি। তিনি স্মরণ করেন, গত বছরের এপ্রিলে কাজের সময় এই সেতুটি ভেঙে পড়ে। তিনি শুধু সংশ্লিষ্ট বিভাগের ওপর তদন্তের দায়িত্ব দেননি, অপরাধীদের কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান। শুধু তাই নয়, ২০১৪ সালে সেতুর কাজ শুরুর পরেও কেন এতদিনে তা শেষ হল না, তা নিয়েও বিস্মিত বিহারের মুখ্যমন্ত্রী।

তার মতে, বরাদ্দকৃত সময়ের মধ্যে কেন কাজ শেষ হয়নি তা খতিয়ে দেখতে হবে। বিহারের উপ-মুখ্যমন্ত্রী তেজশবী যাদব এসবের তদারকি করছেন। তিনি জানান যে গত বছরের 30 এপ্রিল সেতুটির কিছু অংশ ধসে পড়ার পরে তারা আইআইটি রুরকি বিশেষজ্ঞদের কাছে যোগাযোগ করেন। চূড়ান্ত প্রতিবেদন এখনো পর্যালোচনাধীন।

তবে সেতুটির নকশায় গুরুতর ত্রুটি রয়েছে বলে নিশ্চিত বিশেষজ্ঞরা। বিহারের উপ-মুখ্যমন্ত্রী আরও বলেছেন যে নির্মাণ ত্রুটিযুক্ত এই জাতীয় সেতুগুলি ভবিষ্যতে চিহ্নিত করে ভেঙে ফেলা হবে। পারবাত্তার আধিকারিক চন্দন কুমার বলেন, “এসপি সিংলা একজন কোম্পানির নিরাপত্তা কর্মকর্তা যিনি সেতুটি ভেঙে যাওয়ার পর নিখোঁজ।”

Back to top button