নিউজরাজ্য

Weather: ফের বাংলা জুড়ে তাপপ্রবাহের সতর্কতা, সেই সাথে বৃষ্টির সুখবর দিলো হাওয়া অফিস

সকালে মেঘলা আকাশ। মাঝে মাঝে রোদ ঝলমল করলেও, কলকাতায় সাধারণত মেঘলা আকাশ থাকে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, এদিন দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদীয়া, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বজ্রঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে এসব এলাকায় আগামী দুই দিন হালকা বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। এছাড়াও, মঙ্গলবার এবং বুধবার 40-50 কিলোমিটার বেগে দমকা হাওয়া সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে চলতি সপ্তাহের শুরু থেকেই বাংলায় প্রতি রাতেই কালবৈশাখী দেখা যাচ্ছে। তবে আবহাওয়া সংস্থা আগেই বলেছিল শনি ও রবিবার বড় ধরনের ঝড় হবে না। শনিবারও কালবৈশাখীর দেখা যায়নি। তবে আবহাওয়া অফিস বলছে, মঙ্গলবার থেকে রাজ্য জুড়ে ঝড় ও বৃষ্টির তীব্রতা আবার বাড়বে। যাইহোক, পশ্চিম কাউন্টিতে রবিবার এবং সোমবারের জন্য একটি তাপ সতর্কতা কার্যকর রয়েছে।

আগামী দিনে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর এবং জারগ্রামে তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে মঙ্গলবার থেকে বৃষ্টিপাত বৃদ্ধি পাওয়ায় তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানা গেছে। বৃষ্টির পূর্বাভাস শুধু দক্ষিণবঙ্গেই নয়, উত্তরবঙ্গেও। আগামী ২৪ ঘণ্টায় মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ও বুধবার পরে বৃষ্টি হতে পারে। এছাড়াও, আগামী কয়েকদিন দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে হালকা থেকে মাঝারি বজ্রঝড় হতে পারে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।

Back to top button