নিউজরাজ্য

Weather: থেমে যাবে বৃষ্টি, বাংলা জুড়ে তুমুল বর্ষণের মাঝেই বৃষ্টি বিদায়ের খবর জানালো হাওয়া অফিস

সামনেই পুজো, কেনাকাটা কি সবই অনলাইনে হবে? নাহ, অনলাইন ছাড়া এবার এর গতি নেই। চারিদিকে জল থৈ থৈ। বর্ষা, শেষ হওয়ার পরেও নিম্নচাপ দুবার আসাতে গোটা বাংলা প্রায় ভরাডুবি। উড়িষ্যা, দীঘা, হাওড়া, হুগলী, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা এবং কলকাতার অবস্থা বেহাল হয়ে যায় চলতি মাসের শুরু থেকে।

এখনও বহু রাস্তা ও নিচু জায়গা জলের নিচে। এরই মধ্যে মৌসম ভবন শোনায় খুশির খবর। আগামী বৃহস্পতিবার থেকে বৃষ্টি নাকি বিদায় নেবে। তবে তার আগে ইতিমধ্যে তিলোত্তমা ও উত্তর চব্বিশ পরগনা টাপুর টুপুর বৃষ্টিতে ভিজছে।

চলতি বছরে স্বাভাবিক বৃষ্টি হয়েছে বলে খবর। দীর্ঘকালীন গড় বৃষ্টির ৯৯ শতাংশ বৃষ্টি হয়েছে বলে অনুমান। সাধারণত দীর্ঘকালীন গড় বৃষ্টিপাতের ৯৪ থেকে ১০৬ শতাংশ বৃষ্টি হলে তাকে স্বাভাবিক বৃষ্টি বলা হয়। সেই হিসেবে এটি ছিল স্বাভাবিক বৃষ্টি। যদিও আশ্বিন মাসে মানুষ বৃষ্টির রেশ খুবই কম দেখেছে।

এই মুহূর্তে অনেক রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। কলকাতা, উত্তর চব্বিশ পরগনা ও দক্ষিণ চব্বিশ পরগনার বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। অতি ভারী বৃষ্টি না হলেও মাঝারি বৃষ্টি চলেছে। আজ সকাল থেকেই কলকাতা ও তার আশপাশের জায়গার আকাশ মেঘলা ছিল। দুপুরের দিকে ঝিরিঝিরি বৃষ্টি হলেও, দুপুরের পর থেকে ভারী বৃষ্টি শুরু।

Back to top button