রাজ্যনিউজ

Weather:কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলায় ভারী বৃষ্টি, তুমুল বর্ষণের ইঙ্গিত উত্তরবঙ্গেও

বৃষ্টি থেকে এখনই রেহাই পাবে না রাজ্যবাসী। তাহলে কি ফের ভাসবে কলকাতা ও তার আশপাশের অঞ্চল? কী বলছে হওয়া অফিস চলুন জানি বিস্তারিত। আজ কলকাতায় আজ মাঝারি বৃষ্টির সম্ভবনা আছে। সকাল থেকেই আকাশ কার্যত মেঘলা। আলিপুর আবহাওয়া দপ্তরের দেওয়া খবর অনুযায়ী, দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায় আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা আছে। এমনকি মুর্শিদাবাদ, বীরভূম, উত্তর ২৪ পরগনা ও নদীয়ার বেশ কিছু এলাকায় বৃষ্টি হতে পারে।

বর্তমানে হিমালয়ের পাদদেশে থেকে ঘূর্ণাবর্ত বিহারের দিকে গিয়েছে। এর প্রভাবেই উত্তর বঙ্গে আগামী রবিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা রয়েছে। যারা জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং এ আছেন তাদের জন্য বিশেষ সতর্কবার্তা হওয়া অফিসের।

পাহাড়ি অঞ্চল ছাড়াও, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরের মালদা, রায়গঞ্জ বিশেষ কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে সূত্রের খবর। যারা নদীতে মাছ ধরতে যান তাদের জন্য সতর্কবার্তা রয়েছে। এছাড়া যারা পাহাড়ের পাদদেশে ঘুরতে যাওয়ার প্ল্যান করেছেন তাদের জন্যেও সতর্কবার্তা রয়েছে হওয়া অফিসের তরফ থেকে।

আজ থেকে আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে এবং বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ।

Back to top button