নিউজরাজ্য

বাংলায় তৈরি হবে নতুন ৬ টি মেডিকেল কলেজ, বড় সিদ্ধান্ত নিলো রাজ্যসরকার

রাজ্য সরকার বিভিন্ন জেলায় নতুন ৬ টি মেডিকেল কলেজ খোলার সিধান্ত নিলো। আর এই নতুন কলেজে কাজের জন্য তৈরি করা হয়েছে নতুন মোট ১৪৬৮ টি পদ। ফলে রাজ্যে কিছুদিনের মধ্যেই মেডিকেল সেক্টরে হবে নতুন নিয়োগ।

 

বুধবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বিজ্ঞপ্তিতে খুব তাড়াতড়ি এই সব পদে নতুন লোক নিয়োগের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রের খবর অনুযায়ী জানা গেছে যে নতুন কলেজে মর্দিক্যাল পড়ুয়াদের জন্য থাকবে ১০০ টি করে আসন।আর প্রতিটি কলেজে নিয়োগ করা হবে অধ্যক্ষ, সুপার, অধ্যাপক ও সহ অধ্যাপক।

তৃতীয়বার ক্ষমতায় এসে রাজ্যসরকার ফের স্বাস্থ্য ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা করেছে। রাজ্যের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উন্নতির জন্যই নেওয়া হয়েছে এই বড় পদক্ষেপ।

(আধুনিক ব্যস্ততার যুগে মানুষ এখন ব্যস্ত ঘড়ির কাটার থেকেও বেশি। তাই সবদিক খেয়াল রেখেই আমরা এখন থেকে বিস্তারিতর পরিবর্তে আপনাদের জন্য নিয়ে এসেছি এক অভিনব বিষয়। আপনাদের সময় বাঁচাতে ও সম্পূর্ণ খবর কয়েক মুহূর্তের মধ্যে জানিয়ে দেওয়ার জন্য আমরা শুরু করেছি ‘Short News ‘ বিভাগ যার মাধ্যমে আপনারা জানতে পারবেন বস্তু নিস্ট সঠিক ও সম্পূর্ণ খবর। অতিরিক্ত শব্দের কচকচি নয় যা আপনার জানার দরকার তাই থাকবে এই বিভাগে নিয়মিত আপডেট পেতে তাই ফলো করুন আমাদের ফেসবুক পেজ। আর সাথে থাকুন আমাদের।)

Back to top button