নিউজ

SSKM-হাসপাতালে দালালদের রমরমা কারবার! অভিযানে ‘বড়’ সাফল্য কলকাতা পুলিশের

রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে দালালরাজের অভিযোগ দীর্ঘদিনের। সম্প্রতি, কলকাতার SSKM হাসপাতালে দালাল সন্দেহে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার পর ফের একবার রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে দালালদের দৌরাত্ম্য প্রকাশ্যে এল।

SSKM হাসপাতালে দালালদের গ্রেফতার

সোমবার, SSKM হাসপাতালে অভিযান চালায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। অভিযানে অভিষেক মল্লিক (২৩), অভয় বাল্মীকি (২০) ও দেব মল্লিক (১৯) নামে তিনজনকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ড বিধির ১২০ বি, ৪২০ ও ৫০৬ ধারায় মামলা রুজু করা হয়েছে।

দালালরা কীভাবে কাজ করত?

পুলিশের তদন্তে জানা যায়, গ্রেফতারকৃতরা রোগীদের পরিবারের সঙ্গে যোগাযোগ করে এবং তাদেরকে বেড ও চিকিৎসার জন্য টাকা দাবি করত। তারা রোগীদের পরিবারকে ভয়ভীতি দেখাতো এবং তাদেরকে দাবিকৃত টাকা না দিলে তাদের রোগীর চিকিৎসা বন্ধ করে দেওয়ার হুমকি দিত।

কামারহাটি হাসপাতালে দালালরাজের অভিযোগ

সম্প্রতি, রাজ্যের আরও এক সরকারি হাসপাতালে দালালরাজের অভিযোগ তুলে সরব হয় কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র। তিনি দাবি করেন, সাগরদত্ত হাসপাতালের দালালচক্রের কারণে রমেশ হালদার নামে এক রোগীর মৃত্যু হয়েছে।

বিধায়কের অভিযোগ

বিধায়ক মদন মিত্র বলেন, “রমেশ হালদারকে হাসপাতালে ভর্তির জন্য আইসিইউতে ভর্তির জন্য ছ’হাজার টাকা দাবি করা হয়েছিল। এই দাবি মেনে না নেওয়ায় রোগীকে সঠিক সময়ে চিকিৎসা না পাওয়ায় তার মৃত্যু হয়।”

পুলিশের তদন্ত

কামারহাটি থানার পুলিশ দালালচক্রের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। পুলিশ জাভেদ আলী নামে একজনকে গ্রেফতার করেছে।

দালালরাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে দালালরাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠেছে। অনেকেই মনে করেন, দালালদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নেওয়া হলে এই সমস্যা আরও প্রকট হবে।

Back to top button