খেলানিউজ

SPORTS: গোড়ালিতে চোটের পর হার্নিয়া, IPL -এ অনিশ্চিত সূর্য! মাথায় হাত মুম্বই ইন্ডিয়ান্সের

ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার সূর্যকুমার যাদবের জন্য ক্রিকেট বিশ্বকাপের আগে দুশ্চিন্তার কারণ বেড়ে গেল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নেমে গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। সেই চোটের কারণেই চলতি রনজি ট্রফি থেকে ছিটকে গিয়েছেন তিনি। তবে আশঙ্কা করা হচ্ছে, আগামী আইপিএল টুর্নামেন্টেও তিনি বেশ কয়েকটা ম্যাচ খেলতে পারবেন না।

এদিকে, টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে গোড়ালিতে চোটের পাশাপাশি স্পোর্টস হার্নিয়ায় ভুগছেন সূর্যকুমার যাদব। চলতি সপ্তাহে জার্মানির মিউনিখে তাঁর অস্ত্রোপচার করা হবে।

BCCI-এর একটি সূত্র জানিয়েছে, “বর্তমানে SKY স্পোর্টস হার্নিয়ার কারণে মারাত্মক কষ্ট পাচ্ছেন। বর্তমানে তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। আগামী ২-৩ দিনের মধ্যেই ও জার্মানির মিউনিখে যাবে। সেখানেই ওর অপারেশন হবে। ফলে চলতি রনজি মরশুমে ও মুম্বইয়ের হয়ে খেলতে পারবে না। পাশাপাশি আসন্ন আইপিএল টুর্নামেন্টের প্রথম কয়েকটা ম্যাচে না থাকার সম্ভাবনাই বেশি।”

গত বছর ভারতীয় ক্রিকেট দলের উইকেটকিপার-ব্যাটার সূর্যকুমার যাদবও এই স্পোর্টস হার্নিয়ায় আক্রান্ত হয়েছিলেন। গত বছর জুলাইয়ে তিনিও জার্মানিতে গিয়ে অপারেশন করিয়ে এসেছিলেন। সেকারণে তাঁকে বেশ কয়েকমাস ক্রিকেট থেকে দুরে থাকতে হয়েছিল।

ওই সূত্র আরও যোগ করেন, “আগামী জুন মাসে টি-২০ বিশ্বকাপের আয়োজন করা হচ্ছে। আশা করা যায়, তার আগেই সূর্য একেবারে সুস্থ হয়ে উঠতে পারবে। টি-২০ বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে সূর্য কিন্তু একটা বড় ভূমিকা পালন করতে পারেন।”

সূর্যকুমার যাদব বর্তমানে আইসিসি টি-২০ ব়্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছেন। পাশাপাশি মুম্বই ইন্ডিয়ান্স দলেরও অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। ২০২৩ সালে এই টুর্নামেন্টে তিনি ৬০০-র বেশি রান করেছেন।

Back to top button