নিউজখেলা

বাঙালির গর্ব ক্রিকেটের ‘মহারাজ’ সৌরভ গাঙ্গুলী’র ৪৯ তম জন্মদিনে শুভেচ্ছায় ভরে গেল সোশ্যাল মিডিয়া

বাংলার সকলের দাদা। বাংলার গর্ব ক্রিকেটের মহারাজ সৌরভ গাঙ্গুলি। ভারতীয় ক্রিকেট দলের একজন জনপ্রিয় অধিনায়ক। কিন্তু বর্তমান ক্রিকেট জগৎ থেকে বিরতি নিয়েছেন। সৌরভ গঙ্গোপাধ্যায় বর্তমানে ক্রিকেট কন্ট্রোল কাউন্সিলের ৩৯ তম বিসিসিআইয়ের প্রেসিডেন্ট। আজ সৌরভ গ্যাংলির ৪৯ তম জন্মদিন। সৌরভ গঙ্গোপাধ্যায় ১৯৭২ সালের আজকের দিনে কলকাতার বেহালায় জন্মগ্রহণ করেন। মহারাজের জন্মদিনে বাঙালি ক্রিকেটপ্রেমীরা আনন্দে আত্মহারা।

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিবায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ক্রিকেটের দুনিয়ায় দিয়ে গেছেন এক সোনালী অধ্যায়। বাংলার সেরা ক্রিকেটার ও বাংলার গর্ব তিনি। তিনি ১৯৯২ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেটে একচ্ছত্র আধিপত্য করেছেন।একের পর এক বিশ্ব রেকর্ড গড়ে বাংলাকে পৌঁছে দিয়েছেন বিশ্বের দরবারে। ১৯৯২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম মাঠে নামেন মহারাজা। তারপর এই থেমে থাকেননি শুধুই এগিয়ে যাওয়া। তার সাফল্যে গর্বিত প্রতিটি বাঙালি।

ভারতীয় ক্রিকেটের মহারাজ সৌরভ গাঙ্গুলির একমাত্র স্ত্রী ডোনা গাঙ্গুলি।সৌরভের গৃহিণী কিন্তু তাঁর প্রতিবেশী, পাশের বাড়ির মেয়ের ওপরই এককালে মন গিয়েছিল বাংলার মহারাজের। তিনি একজন নৃত্যশিল্পী। নাচে বিশাল দক্ষতা আছে ডোনা গাঙ্গুলির। বিখ্যাত ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলির নাচের স্কুলের নাম দীক্ষামঞ্জরী। ক্রিকেটের মহারাজ সৌরভ গাঙ্গুলির ১৯৯৭ সালে ২১ ফেব্রুয়ারি ডোনা গাঙ্গুলির সাথে বিয়ে হয়।

Back to top button