নিউজখেলা

লজ্জার রেকর্ড, ০ রানে আউট কোহলি, হতাশ বিরাটের ফ্যানেরা

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ওঁলান্দের বিরিওধ্যে প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে বৃহস্পতিবার প্রথম বলেই উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়েই তিনি আউট হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। বিরাট কোহলির ফ্যানেরা ভেবেছিলো হয়তো ইংল্যান্ডের বিরুধ্যে দুর্দান্ত ইনিংস খেলেই ব্যাক করবেন তাদের প্রিয় তারকা। তবে বিরাট কোহলি এদিন শূন্য রানেই ফিরে যান ন্যাটিংহামে। কোহলি শূন্য রানে আউট হতেই বেড়ে যায় বিপত্তি।

ভারত আগের দিনের স্কোর থেকে বেশ ভালো ভাবেই এগোচ্ছিল। শুরুর দিকে কেএল রাহুল এবং রোহিত শর্মা দুজনেই দলকে প্রায় সেঞ্চুরি পার্টনারশিপে নিয়ে যান।তবে ৯৭ রানের মাথায় রোহিত শর্মা আউট হয়ে যান ৩৬ রান করে। ভারতের ইনিংস ৯৭/০ থেকে দাঁড়ায় ১১২/৪ রানে।

পূজারা ক্রিজে এসেই ফিরে যান ১৬ বলে ৪ রান করে। পুজারার ফেরার পরের বলেই আন্ডারসন ফিরিয়ে দেন বিরাট কোহলিকে। যদিও আন্ডারসনের কাছে হ্যাট্রিকের সুযোগ ছিল তবুও তিনি রাহানে কে ফেরাতে পারেননি।

কোহলি শূন্য রানে আউট হতেই উঠে এলো নতুন এক শিরোনাম। ২০১৪ সালের ইংল্যান্ড সিরিজে কোহলি হাফসেঞ্চুরি পার করতে পারেননি ১০ ইনিংস মিলিয়ে মোট রান করেছিলেন ১৩৪। তবে ২০১৮ তে কোহলি পাল্টা জবাব দিয়েছে না আন্ডারসনকে সেই সময় গোটা সিরিজে বিরাট কোহলি করেছিলেন ৫৯৩ রান।

তবে বৃহস্পতিবার প্রথম টেস্ট ম্যাচে আন্ডারসন যেন ফিরিয়ে আনলেন সেই পুরোনো স্মৃতি। আন্ডারসনের সেই পুরোনো ট্রেন্ড অফস্ট্যাম্পের বাইরে ওভার পিচড বলে হালকা সুইং আর সেই বল খেলতে গিয়েই ধরাশায়ী হয়ে গেলেন বিরাট কোহলি। সবমিলিয়ে কোহলি টেস্টে এই নিয়ে পঞ্চমবার করে গেলেন ‘গোল্ডেন ডাক’। অপরদিকে আন্ডারসন টেস্টে কোহলির ৬১৯ তম উইকেটের নাজির করে ফেলেছেন। অপরদিকে ৫ বার শূন্য রানে আউট হয়ে কোহলি ক্যাপ্টেন হিসেবে করলেন নতুন রেকর্ড। এর আগে কোনো ভারতীয় ক্যাপ্টেন এতবার শূন্য রানে আউট হননি।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Back to top button