নিউজ

Science: ভিনগ্রহের প্রাণীরা কি সত্যিই পৃথিবীতে আসতে পারে? ব্যাখ্যা দিলো নাসা

বিজ্ঞানীরা গত শতাব্দী ধরে মহাকাশে ইউএফও এবং অজানা বস্তু নিয়ে গবেষণা করছেন। কয়েক বছর ধরে, মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা ইউএফও সম্পর্কে প্রায় 800 টুকরো তথ্য সংগ্রহ করেছে।
যাইহোক, ব্যাপক পরীক্ষায় দেখা গেছে যে তাদের সকলেই ইউএফও নয়। তাদের বেশিরভাগই কিছু প্রাকৃতিক ঘটনা বা পরিচিত মহাকাশযানের সাথে সম্পর্কিত। তবে কিছু দৃশ্যমান বস্তু সন্দেহজনক। কারণ তারা আসলে কী তা এখনও উত্তরহীন।

নাসার গবেষকদের মতে, বিজ্ঞানীরা এখনও প্রায় 800টি বস্তুর পরিচয় জানেন না। গত বছর, নাসা অজানা বস্তু অধ্যয়নের জন্য একটি কমিশন গঠন করেছিল। প্যানেলের কাজ ছিল অব্যক্ত ঘটনা (UAP) এর ব্যাখ্যা খুঁজে বের করা। সম্প্রতি এই সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এই জনসমাবেশে, UFO সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপন করা হয়। “আমরা প্রতি মাসে প্রায় 50 থেকে 100 টি নতুন UFO রিপোর্ট পাই,” পেন্টাগনের কর্মকর্তা শন কির্কপ্যাট্রিক মিডিয়াকে বলেছেন। যাইহোক, তাদের মধ্যে সত্যিই অজানা মহাকাশীয় বস্তুর সংখ্যা খুবই কম। সামগ্রিকভাবে, অজ্ঞাত বস্তুর মাত্র 2-5% পাওয়া যায়। নৌবাহিনীর তোলা একটি ভিডিও আজ প্রকাশিত হয়েছে। আকাশের একপাশে আলোর কিছু বিন্দু দেখা যায়। এই পয়েন্টগুলি কী তা স্পষ্ট নয়।

একটি 2021 পেন্টাগন রিপোর্ট অনুসারে, 2004 সাল থেকে মোট 144টি ইউএফও দেখা হয়েছে৷ কিন্তু বিজ্ঞানীরা একটি ছাড়া সবগুলির জন্য একটি ব্যাখ্যা খুঁজে পাননি৷ তবে প্রতিরক্ষা দফতরের রিপোর্ট থেকে নাসার রিপোর্টের উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে। সেখানে প্রকাশিত তথ্য অনুযায়ী UFO নিয়ে সব জল্পনা-কল্পনার অবসান হয়েছে।

বিজ্ঞানীরা বলছেন যে বেশিরভাগ মহাজাগতিক ঘটনার নির্দিষ্ট ব্যাখ্যা রয়েছে। চার ঘণ্টার এই বৈঠকে বিস্তারিত তথ্য তুলে ধরেন নাসার গবেষকরা।

Back to top button