নিউজ

Madhyamik: মাধ্যমিকে দ্বিতীয় শুভম, শেয়ার করলেন তার সাফল্যের ‘সিক্রেট ’পদ্ধতি

ভালো ফলাফল প্রত্যাশিত। সেভাবেই প্রস্তুতি নেওয়া হয়েছিল। যাইহোক, রাত জেগে প্রশিক্ষণ নেওয়া হয়নি, এবং সারা বছর ধরে যথারীতি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছিল। পাঠ্যপুস্তকের যত্ন সহকারে অধ্যয়নই ছিল মাধ্যমিক পরীক্ষায় সাফল্যের চাবিকাঠি। দীর্ঘ অনুশীলনের পরে সাফল্য আসে। বর্ধমানের শুভম পাল এ বছর মাধ্যমিক পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন।

এই বছর, দুই শিক্ষার্থী পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করেছে। তাদের একজন বর্ধমানের শুভম পাল। বর্ধমান মিউনিসিপ্যাল ​​হাই স্কুল থেকে শুভম হাই স্কুলে 691 নম্বর পেয়েছে। শুভম হয়ে ডাক্তারি পড়তে চায়। চিকিৎসা পেশা নিয়ে দেশের দরিদ্র মানুষের সেবা করতে চায়। সেই মতো দ্বাদশ শ্রেণিতে পড়াশোনার প্রস্তুতি নেবে বলে জানিয়েছে শুভম

WB মাধ্যমিক 2023 ফলাফল: মাধ্যমিকে দ্বিতীয় স্থানের চাবিকাঠি কী?

শুভম বলল পাঠ্যপুস্তক অধ্যয়ন সর্বদা মেধাবী শুভমের সাফল্যের চাবিকাঠি। সুতরাং যে প্রশ্নটি সর্বদা আসে তা সর্বদা হাতে থাকে। তবে পরীক্ষার আগের রাতে তিনি ঘুমাতে যাননি। পরিবর্তে, তিনি একটি রুটিন তৈরি করেছিলেন এবং এক বছর ধরে পড়াশোনা করেছিলেন। যদিও টেস্টে সে বিশেষ ভালো করতে পারেনি। শুভম টেস্টে ৬৭৩ স্কোর করেছে। এবং মাত্র কয়েক মাসের মধ্যে, তিনি 695 অর্জন করেন এবং মাধ্যমিকে দ্বিতীয় স্থান অধিকার করেন।

শভম দিনরাত পড়িনি, কিন্তু যখনই মনে হয়েছে। কখনও কখনও সকাল-দিন 6-7 ঘন্টা। মাঝে মাঝে শুভম তার চেয়ে বেশি জানত। কিন্তু তার প্রশিক্ষণের মূলমন্ত্র ছিল কয়েকটি বই না পড়ে পাঠ্যবই ভালোভাবে পড়া। শুভমের মা পেশায় শিক্ষিকা। যদিও তার প্রতিটি বিষয়ে একজন শিক্ষক ছিলেন, তবে তাকে প্রধানত তার মা তার পড়াশোনায় সহায়তা করেছিলেন। এছাড়াও অভিভাবক এবং স্কুলের শিক্ষকরা খুব সাহায্য করেছিলেন, বলে জানিয়েছে মাধ্যমিকের কৃতি ছাত্র।

স্কুলের বাইরে শুভম গান শুনতে এবং বই পড়তে খুব ভালো লাগে। খোলাধুলা পছন্দ করেন। শুভম, সবসময় একজন মেধাবী ছাত্র, ভালো ফলাফল আশা করেছিল। তবে দ্বিতীয় স্থানে থাকবেন তা ভাবেননি। তাই তার পরিবারও অবশ্য কৃতীর ছাত্রকে নিয়ে খুশি।

Back to top button