নিউজ

Madhyamik: মাধ্যমিকে পেয়েছেন ৫ম স্থান, সাফল্যের সিক্রেট শেয়ার করলেন সুপ্রভ

পদার্থবিদ্যা তার প্রিয় বিষয়। সুপ্রভ ভবিষ্যতে গবেষণা করতে চান। পশিম মেদিনীপুর জেলার সুপ্রব আদক ৬৮৮ নম্বর নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন। তিনি তার মহান সাফল্য তার বাবা-মাকে উৎসর্গ করতে চান।

মেদিনীপুরের সুপ্রভ আদক মাধ্যমিক শিক্ষায় ৬৮৮ নম্বর পেয়ে পঞ্চম স্থানে রয়েছে। সুপ্রভ ভবিষ্যতে একজন পদার্থবিজ্ঞানের গবেষক হতে চান। সুপ্রভ মেদিনীপুর শহরের কাছে যমুনাবালি জেলার সারদা বিদ্যামন্দিরের শিষ্য। স্কুলে তিনি সবসময় মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন। এই মাধ্যমিক কৃতিত্ব মাধ্যমিকের ফলাফল ঘোষণার পর অভিভাবকদের দেওয়া হয়। বাবা-মা তাদের ছেলের ফলাফলে সন্তুষ্ট। সুপ্রভ শিক্ষার ঐতিহ্যগত পদ্ধতিতে বিশ্বাসী। তিনি আরও বলেন, যতটা সম্ভব হৃদয় থেকে শিখেছেন। সুপ্রব জানান, শিক্ষকদের নির্দেশে তিনি পড়াশোনা চালিয়ে গেছেন। তার প্রধান অস্ত্র ছিল দৈনন্দিন অনুশীলন। তিনি বিশ্বাস করেন যে তিনি নিয়মিত প্রতিদিনের প্রশিক্ষণের জন্য তার সাফল্য।

সুপ্রভ বলেন, “আমার এই সাফল্যের পেছনে আমার স্কুলের আচার্য, গৃহ শিক্ষক, বাবা-মা থেকে শুরু করে বন্ধু সকলেরই অবদান রয়েছে। প্রত্যেকেই আমার পড়াশোনার জন্য অনেকটা সাহায্য করেছে।” ভবিষ্যতে পদার্থবিদ্যা নিয়ে পড়ে কি শিক্ষক হওয়ার স্বপ্ন ? সুপ্রভর কথায়, ” দেখা যাক, এখন ভালো করে পড়াশোনাটা করি।”

অবসর সময়ে সুপ্রাব আঁকতে ভালোবাসেন। ছবি আঁকার প্রতি তার বিশেষ ঝোঁক রয়েছে। মাধ্যমিকে পঞ্চম স্থান অধিকারী সুপ্রভ আদকও খেলাধুলায়। প্রিয় খেলা ক্রিকেট এবং ফুটবল অন্তর্ভুক্ত. সুপ্রভারের সাফল্য তার বাবা-মাকে খুব খুশি করেছিল।

সুপ্রভার মা বলেন, “আমি নিজেও বেশ কিছু দিন ধরে চাকরি খুঁজছি। আমি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হতে চেয়েছিলাম। কিন্তু পরে তার বাবা বললেন, তোমার ছেলেকে সময় দাও। আমি মনে করি কঠোর পরিশ্রম আজ প্রতিফলিত হয়েছে. আমি আমার ছেলের সাফল্যে খুব খুশি।”

Back to top button