খেলানিউজ

Lionel Messi : ব্যালন ডি’অর জিতবেন মেসিই, ভবিষ্যদ্বাণী করলেন রোনাল্ডো!

কে জিতবে এবার ব্যালন ডি’অর? এই প্রশ্ন এখন ফুটবল ভক্তদের মধ্যে জিজ্ঞাসা করা হয়. 30 অক্টোবর প্যারিসে একটি জমকালো অনুষ্ঠানের পর, ফুটবল খেলোয়াড়কে গোল্ডেন বল দেওয়া হবে। কে এই ফুটবলার? আগামী ৬ সেপ্টেম্বর মনোনীতদের তালিকা ঘোষণা করা হবে। এই তালিকায় শীর্ষে রয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন লিওনেল মেসি।

কাতারে বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন সুপারস্টার ব্যালন ডি’অর পাবেন, এমনটাই আশা তাঁর ভক্তদের। তবে মেসির অষ্টম ব্যালন ডি’অর জয়ের পথে সবচেয়ে বড় বাধা একটি। নরওয়েজিয়ান ফুটবলার এরলিং হ্যাল্যান্ড মেসির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন। ম্যানচেস্টার সিটির হয়ে ট্রেবল জিতেছেন হ্যাল্যান্ড। 2022/23 মৌসুমে, তিনি সিটির হয়ে 52 গোল করেছিলেন। গার্দিওলার স্কোরিং মেশিন নাকি বিশ্বচ্যাম্পিয়ন মেসি, কে 2022/23 মৌসুমের সেরা খেলোয়াড় হিসেবে সম্মানিত হবেন? – বললেন ব্রাজিলের বিশ্ব চ্যাম্পিয়ন রোনাল্ডো নাজারিও।

রিয়াল মাদ্রিদের প্রাক্তন এই তারকা ক্যারিয়ারে দুইবার ব্যালন ডি’অর জিতেছেন। এবার এই পুরস্কার পাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি এমন খেলোয়াড়কেই বেছে নিয়েছেন তিনি। ট্রেবল জিতে এবং ব্যালন ডি’অরের দিকে এক ধাপ এগিয়ে থাকা সত্ত্বেও, ব্রাজিলিয়ান কিংবদন্তি হ্যাল্যান্ডের হাতে পুরস্কারটি দেখতে পাচ্ছেন না। পরিবর্তে, তিনি মেসিকে বেছে নেন।

রোনালদো বলেছেন: “এবার মেসি গোল্ডেন বল পাওয়ার যোগ্য।” আমার মনে হয় মুকুট তার মাথায় যাবে। কারণ তিনিবিশ্বকাপ জিতিয়েছেন। এটা একটা বড় টুর্নামেন্ট।” 33 বছর পর আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন মেসি। টুর্নামেন্টে ৭ গোল ও ৩টি অ্যাসিস্ট। গোল্ডেন বল জিতেছেন। এছাড়াও, পিএসজির হয়ে ১৬টি গোল এবং একই সংখ্যক অ্যাসিস্ট রয়েছে। লিগ ১ জিতেছেন। পিএসজির জন্য শিরোপা।

Back to top button