নিউজ

টাকা দিয়েও মেলেনি চাকরি, পঞ্চায়েত প্রধানের বাড়ি দখল করলো চাকরিপ্রার্থীরা

টাকা দিয়েও চাকরি না পাওয়ায় নেতার বাড়ি দখল হয়ে গেল। পঞ্চায়েত প্রধান নয় জনের কাছ থেকে প্রায় অর্ধ কোটি টাকা নিয়েছিলেন তাদের স্কুলে চাকরি দেওয়ার জন্য। কিন্তু প্রতারিতরা যেমন চাকরি পায়নি, তেমনি টাকাও ফেরত দেয়নি। অবশেষে তারা ইটের প্রাচীর নির্মাণ করে প্রধানের বাড়ির একাংশ দখল করে বলে অভিযোগ। ঘটনাটি ঘটেছে উত্তর চব্বিশ পরগনার চারঘাট পঞ্চায়েত স্বরূপনগরে।

কিছু স্থানীয় যুবক বলেছেন যে তারা 2019 সালে তৃণমূলের প্রধান বাসন্তী বিশ্বাস এবং তার স্বামী নিখিল রঞ্জনকে প্রায় 53 লক্ষ টাকা দিয়েছেন। কিন্তু কোনও কাজ হয়নি। এরপর অনেক চেষ্টা করেও টাকা ফেরত পাওয়া যায়নি।

কয়েক মাস আগে একটি সালিশি শুনানিতে, চাকরিপ্রার্থীরা দাবি করেছিলেন যে পঞ্চায়েতের প্রধান এবং তার স্বামীর টাকা ফেরত পেতে পাঁচ মাস সময় চেয়েছেন। তারা লিখেছে, যদি তারা টাকা ফেরত দিতে না পারে তাহলে তারা বাড়ির অংশ ও তাদের ৬০০ হেক্টর জমি মোহাম্মদ মাজহারসহ কয়েকজন আবেদনকারীর অনুকূলে ছেড়ে দেবে।

কিন্তু পাঁচ মাস পেরিয়ে গেলেও কেউ টাকা ফেরত দেননি। গত বৃহস্পতিবার (25 মে) একটি “লিখিত চুক্তি” অনুসারে, মাজহার এবং অন্য কিছু আবেদনকারী পঞ্চায়েত প্রধানের বাড়ির একটি অংশ ইট দিতে রাজি হয়েছেন বলে অভিযোগ রয়েছে। বস এবং তার স্বামী তখন থেকে এলাকা ছেড়ে চলে গেছে। দখলের সময় বাড়িতে মহিলা ছিল কম। বাধা দেওয়া সত্ত্বেও যুবকরা কাজ চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

মোহাম্মদ মাজহার সম্পত্তি ও বাড়ির অংশ দখলের কথা অস্বীকার করেননি। তিনি বলেন, চাকরি দেওয়ার নামে অর্থ নিয়েছিলেন প্রধান ও তার স্বামী। টাকা ফেরত দিতে না পারলে সম্পত্তি ও বাড়ির কিছু অংশ লিখে দিতে চেয়েছিলেন তিনি। তাই আমরা লটের অংশে একটি প্রাচীর তৈরি করেছি।

Back to top button