নিউজ

অবিশ্বাস্য! ছেঁড়া-ফাটা ৫ হাজার টাকার একটি চেয়ার বিক্রি করে হয়ে গেলেন কোটিপতি, উচ্ছসিত তরুণ

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের জাস্টিন মিলার শখের মতো পুরনো জিনিস সংগ্রহ করেন। তিনি এই স্টাইলে একটি চামড়ার চেয়ার কিনেছিলেন। দু-এক জায়গায় ছিঁড়ে গেছে। আর সেই চেয়ার বিক্রিই তাকে কোটিপতি করেছে।

ইয়াহু নিউজের একটি প্রতিবেদন অনুসারে, মিলার, 33, Facebook থেকে হ্যান্ডল সহ $50 অ্যাডজাস্টেবল হাইচেয়ার কিনেছিলেন। এটি প্রায় 5000 টাকা। এবং তিনি সম্প্রতি এই চেয়ারটি 1,000,000 ডলারে বিক্রি করেছেন। এটি প্রায় ১ কোটি ১৭ লাখ টাকা।

এ বিষয়ে মিলার বলেন, আমি সাধারণত এন্টিক কিনি। কিন্তু আমার শুধু একটা ভালো চোখ আছে। চেয়ারটা দেখেই বুঝলাম এটা খুব মজার।

একটি অভ্যন্তরীণ রিপোর্ট অনুসারে, যুবকটি একটি চেয়ার কেনার সময় অন্যান্য ক্রেতাদের সাথে প্রতিযোগিতা করেছিল। কিন্তু দাম নিয়ে খুব সন্দেহ। পুরোনো চেহারার চেয়ারটি ছিল একজন বয়স্ক দম্পতির। একটি পারিবারিক বন্ধু পুরানো আসবাবপত্রের সাথে চেয়ারটি বিক্রির জন্য রেখেছিল।

যখন চেয়ারটি বিক্রি করা হয়েছিল, মিলারকে বলা হয়েছিল যে চেয়ারটি সংস্কার করা হলে এটি আরও ভাল হতে পারত। এরপর তিনি চেয়ারম্যানের তথ্য সোথবি’সকে মেইল ​​করেন। কোম্পানির মতে, চেয়ার খুবই বিরল। এটি বিখ্যাত ডেনিশ ফার্নিচার ডিজাইনার ফ্রিটজ হ্যানিংসেন দ্বারা ডিজাইন করা হয়েছিল।

সংস্থাটি আরও দাবি করে যে চেয়ারটি 1935 সালে তৈরি করা হয়েছিল। চেয়ারটি ওক এবং চামড়া দিয়ে তৈরি। এই ডিজাইনের 50টি চেয়ারের মধ্যে একটি মিলার কিনেছিলেন।

নিলাম হাউসে চেয়ারটি ডেলিভারি করতে মিলারের দাম $1,000। এবং এই সংস্করণে $3,000 খরচ হয়েছে। তিনি অনুমান করেছিলেন যে তিনি সর্বোচ্চ $30-$50,000-এ চেয়ারটি বিক্রি করতে পারেন। কিন্তু শেষ পর্যন্ত ১ লাখ ৮ হাজার ডলারে বিক্রি করেন তিনি। যা তাকে অবাক করেছে।

Back to top button