নিউজ

ভরা বাজারে বিদেশী ইউটিউবারকে হেনস্থা, গ্রেফতার অভিযুক্ত হকার- দেখুন সেই ভাইরাল ভিডিও

জনাকীর্ণ বাজারে একজন ডাচ ইউটিউবারকে হয়রানির অভিযোগ। ইতিমধ্যেই সন্দেহভাজন একজনকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে সপ্তাহের প্রথম দিন সোমবার কর্ণাটক রাজ্যের রাজধানী ব্যাঙ্গালোরে। সিলিকন সিটি নামে পরিচিত। সেখানে এই ঘটনায় শাসক দল বরং বিদ্রুপাত্মক। একজন ডাচ ইউটিউবার বেঙ্গালুরুর জমজমাট বাজারে দর্শক এবং ক্রেতাদের সম্পর্কে ব্লগ করে৷ এরপর এই ঘটনা ঘটে। যা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

একটি ভাইরাল ভিডিওতে, ডাচ ইউটিউবার পেদ্রো মোটা ব্যাঙ্গালোরের ব্যস্ত চিকপেট বাজারে একটি ভিডিও চিত্রায়িত করেছেন৷ এ সময় তিনি এক গ্রাহকের সঙ্গে কথা বলেন। তিনি জিনিসপত্রের দাম জানতে চান। তিনি বলেন, “নমস্তে, স্যার! ইয়ে কিয়া হ্যায়? এই বলে তিনি একজনের হাত ধরেন। সেই সময়ই সংশ্লিষ্ট ব্যক্তি তখন চিৎকার শুরু করে। পেদ্রো মোতা কর্ণাটকে দুই মাসের সফরে রয়েছেন। তবে, সংশ্লিষ্ট ব্যক্তি চিৎকার করার সাথে সাথেই তিনি ছেড়ে দেন।

যাইহোক, ব্যক্তিটি YouTuber এর সাথে খারাপ ব্যবহার করেছে বলে জানা গেছে। যদিও ঘটনাটি কয়েকদিন আগের। ঘটনার ভিডিও আজ সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। তখনই বেঙ্গালুরু পুলিশ উদ্যোগ নেয়। অভিযুক্তের বিরুদ্ধে ফৌজদারি মামলা শুরু হয়েছে।

ডিসিপি বেঙ্গালুরু পশ্চিম বিভাগের লক্ষন বি. নিমবার্গি বলেছেন যে কর্ণাটক রাজ্য পুলিশ বিদেশী পেদ্রো মোতার সাথে অভিযুক্ত দুর্ব্যবহারের বিষয়ে একটি ধারা 92 মামলা দায়ের করেছে। নবাব হায়াত শরীফের বিরুদ্ধে মামলা হয়েছে।

অন্যদিকে পেড্রো মোটা নামে এক ডাচ নাগরিক ইউটিউবে একটি ভিডিও শেয়ার করে তার অভিজ্ঞতার বর্ণনা দিয়েছেন। লিখেছেন: “ভারতে ভ্রমণকারী বিদেশীরা বেঙ্গালুরুতে ছোলার বাজার প্রত্যক্ষ করেছেন।” রাগান্বিত লোকটি আমার হাত ধরে আমাকে আক্রমণ করে। পালানোর চেষ্টা করলে আমার বুকেও আঘাত লাগে।” তিনি আরও বলেছিলেন যে রাস্তার খাবার খেয়ে তিনি দুর্দান্ত ভারতীয়দের সাথে দেখা করেছিলেন। কিন্তু এখানে একটা বিশ্রী পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে ভারতীয় নেটিজেনরা ঘটনার নিন্দা করেছেন। তিনি বেঙ্গালুরু পুলিশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানিয়েছেন।

Back to top button