দেশনিউজ

আর্থিক নয় মানসিক শান্তিই প্রধান, দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনে ইতি টানলেন অন্যতম ধনী ব্যাক্তি বিল গেটস

পৃথিবীর অন্যতম ধনী ব্যক্তিদের শীর্ষ তালিকায় থাকা ব্যক্তি বিল গেটস। মাইক্রোসফ্টের চেয়ারম্যান বিল গেটসের স্ত্রী মেলিন্ডা গেটস। দীর্ঘ ২৭ বছর একসাথে সুখে শান্তিতে থাকার পর তাদের সেই ২৭বছরের দাম্পত্য জীবনের ইতি টেনে দিলেন।,দুজন মানুষ পারস্পরিক মতামত আর বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন। তাদের দাম্পত্য জীবনে রয়েছে ৩ জন সন্তান।

টুইটারে নিউজটি দেওয়া মাত্র সারা বিশ্বে আলোড়ন পড়ে গেলো।একটু ভেবে দেখুন তো এই দু যুগের বেশী দাম্পত্য জীবনের বিচ্ছেদ টি কি একদিনে ভেবে চিন্তে নেওয়া হয়েছে?একদিনে কি সকল মায়া,ভালোবাসা,বিশ্বাস শেষ হয়ে যায়,যে একই ছাদের তলায় থাকা আর সম্ভব হয়ে ওঠেনি।আসলে বিচ্ছেদ টা হয়তো আরো এক যুগে আগে হয়েছে,দুটো মানুষের মনের বিচ্ছেদ।

আমি মনে করি,ভালোবাসার মানুষটাকে ঠিক তখনি ছেড়ে যাওয়া হয়,যখন তার সাথে আর ভালো থাকা হয়ে উঠে না।
আমরা যাকে ভালোবাসি,তাকে সম্মান করাটা সবচেয়ে বেশী জরুরি। হয়তো সম্মান আর একে অপরের প্রতি শ্রদ্ধা রক্ষার্থে বিচ্ছেদ ঘটে যায়।এত অর্থবিত্ত মানুষ হয়েও আজ তার সম্পর্ক টিকে নি,কারন কি জানেন,ভালোবাসা কখনো অর্থ দিয়ে হয় না,মানসিক শান্তির উপর মূল্যবান সম্পদ আর কিছু নেই।হয়তো এখানে ভালোবাসাটা আর আগের মতো নেই,কিন্তু সম্মান আর শ্রদ্ধায় রয়ে গেছে।

নইলে ২৭বছরের সম্পর্ক শেষ করার কোনো মানে থাকে না।বছর,মাস কিংবা তারিখ যেটা দিয়েও গণনা হোক না কেনো,আপনাকে এই একটা জায়গায় মনের কথা শুনতে হবে,মানসিক শান্তি খুঁজতে হবে।নইলে দাঁড়ি, কমা দিয়ে সম্পর্কের সংজ্ঞায়ণ হবে না,বরাবরের মতো হবে শুধুই বিচ্ছেদ। তবে ওনারা বিচক্ষণ মানুষ যা সিদ্ধান্ত নিয়েছেন নিজেদের মধ্যেই ভাবনা চিন্তা করেই নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button