নিউজ

“ডিভাইসটি ট্রেনে থাকলে এই দুর্ঘটনা ঘটতো না”-গাফিলতির অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা

বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ট্রেন দুর্ঘটনার পেছনে গাফিলতির অভিযোগ করলেন। তিনি আজ বলেন ‘করমণ্ডল এক্সপ্রেস দেশের সেরা ট্রেন গুলির মধ্যে একটি। আমি তিনবার রেলমন্ত্রী ছিলাম। আমার মতে এটি একুশ শতকের সবচেয়ে বোরো রেল দুর্ঘটনা। এই ধরণের ঘটনা গুলি রেলওয়ে নিরাপত্তা কমিশনের কাছে হস্তান্তর করা হয়। যতদূর আমি জানি ট্রেনে কোনো সংঘর্ষ প্রতিরোধী যন্ত্র ছিল না। ডিভাইসটি ট্রেনে থাকলে এই ঘটনা ঘটতো না ”

এদিকে দুর্ঘটনার খবরে দুঃখ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুর্ঘটনায় নিহত ব্যক্তিদের প্রতিটি পরিবারকে ২ লাখ রুপি দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন তিনি। এ ছাড়া আহত ব্যক্তিদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়া হবে।

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর বাড়ি ওড়িশায়। দুর্ঘটনার পর উদ্ধারকাজের সফলতা প্রার্থনা করে একটি টুইট করেছেন তিনি। টুইটে ভারতের রাষ্ট্রপতি লেখেন, ‘ওড়িশার বালেশ্বরে দুর্ভাগ্যজনক ট্রেন দুর্ঘটনায় প্রাণহানির বিষয়টি জানতে পেরে আমি গভীরভাবে মর্মাহত। শোকাহত পরিবারগুলোর প্রতি আমার সমবেদনা রয়েছে। উদ্ধারকাজের সফলতা ও আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করছি।’

গতকালের ট্রেন দুর্ঘটনাটিকে ভারতে গত বছরগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ দুর্ঘটনা হিসেবে আখ্যায়িত করা হচ্ছে। বছর দশেক আগে ২০১৩ সালে করমন্ডল এক্সপ্রেস ওড়িশার জাজপুর জেলায় দুর্ঘটনার কবলে পড়েছিল। এবারের দুর্ঘটনাস্থল থেকে সেটি ছিল মাত্র ৫০ কিলোমিটার দূরে।

সূত্র: এনডিটিভি

Back to top button