নিউজ

BigNews: নন্দীগ্রামে শুভেন্দু গড়ে পায়ে হেঁটেই অভিষেকের নব জোয়ার! চলছে জোর কর্মসূচি

এই বছরের এপ্রিলে তৃণমূলের নব জোয়ার কর্মসূচি চালু হওয়ার পর থেকে রাজ্য রাজনীতি আজ একটি উত্তেজনাপূর্ণ এবং উত্তেজনাপূর্ণ দিনের মুখোমুখি৷ আজকের জন্য, তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ব্যানার্জি ওসুন্দু রাজ্যের বিরোধী নেতা অধিকারীর নির্বাচনী এলাকা নদীগ্রামে একটি নব জোয়ার কর্মসূচি সফরে আসতে চলেছেন৷ নন্দীগ্রাম 2011 সালে নন্দীগ্রামের পরিস্থিতি পাল্টে যায়। ৩৪ বছর বামপন্থী শাসনের পর ক্ষমতায় আসে তৃণমূলর। রাজ্যে তৃণমূলর ক্ষমতায় থাকলেও এখন নদীগ্রামে ক্ষমতায় শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী 2021 সালের নদীগ্রাম বিধানসভা নির্বাচনের রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করে জয়লাভ করেন। রাজ্যের বিরোধী দলের নেতা হন। ফলে রাজ্যের রাজনীতিতে নন্দীগ্রামের এখন বিশেষ স্থান। সেই নন্দীগ্রামে আজ সারাদিন শুভেন্দুর বিধানসভায় নব জোয়ার কর্মসূচি নিয়ে থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।পূর্ব মেদিনীপুর জেলার তৃণমূলের কাঁথি সাংগঠনিক জেলার দু’দিনের নব জোয়ার কর্মসূচি শেষ করে আজ থেকে তমলুক সাংগঠনিক জেলার নন্দীগ্রামে তৃতীয় দিনের নব জোয়ার কর্মসূচি পালন করবেন তিনি। চন্ডিপুর থেকে নন্দীগ্রাম পর্যন্ত পদযাত্রায় অংশগ্রহন করবেন। পাশাপাশি নন্দীগ্রামের শহীদ পরিবারদের সঙ্গে দেখা করবেন এবং রাতে নন্দীগ্রাম সীতানন্দ কলেজ মাঠে রাত্রি যাপন করবেন।

অভিষেক দিনের বেশিরভাগ সময় বিধানসভায় থাকছেন । আর এটাই রাজনীতিতে একটি আলোচিত বিষয়। এ প্রসঙ্গে স্থানীয় তৃণমূল নেতা বলেন: ““আজ নন্দীগ্রামে জন জোয়ার দেখবেন সারা রাজ্যের মানুষ। নন্দীগ্রামের জনতা বুঝিয়ে দেবেন, যতই ছল চাতুরি করে এখানে ভারতীয় জনতা পার্টি জয়লাভ করুক, মানুষ আসলে তৃণমূলের সঙ্গেই রয়েছেন।

Back to top button