নিউজ

BigNews: দু’সপ্তাহের মধ্যে দ্বিতীয়বার, কেষ্ট-র গরুপাচার -মামালায় ফের ধাক্কা খেলো ইডি

বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের গোরুপাচার মামলা দিল্লিতে স্থানান্তরের জন্য ইডির আবেদন ফের ধাক্কা খেল। আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালত আজ শুনানি শেষে এই আবেদন খারিজ করে দিয়েছে।

আদালত ইডির আইনজীবীকে জানিয়ে দিয়েছে, কোনও আইন, অর্ডিন্যান্স অথবা গেজেট নোটিফিকেশন নেই যাতে ইডিকে এই অধিকার দেওয়া আছে। আদালত আরও জানিয়ে দিয়েছে, কোনও মামলা ইচ্ছে করলে কেন্দ্রীয় এজেন্সি যে কোনও রাজ্যে নিয়ে যেতে পারে না।

এদিন অনুব্রতর তরফে আইনজীবী শেখর কুণ্ডু ও সোমনাথ চট্টরাজ আদালতে হাজির ছিলেন। পরে সোমনাথ বলেন, ‘ইডির আইনজীবী বিচারকের প্রশ্নের সদুত্তর দিতে পারেননি। আগামী ৬ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।’

ইডির আইনজীবী অভিজিৎ ভদ্র জানান, তিনি বিচারকের নির্দেশের কথা শুনেছেন। তিনি আগামী শুনানির জন্য প্রস্তুত থাকবেন।

২০২২-এর ১১ অগস্ট বোলপুরের বাড়ি থেকে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন অনুব্রত মণ্ডল। তার পর দীর্ঘ কয়েক মাস আসানসোলের বিশেষ সংশোধনাগারে ছিলেন তিনি। এই বছরের মার্চ মাসে দোলের দিন সকালে অনুব্রতকে গ্রেপ্তার করে দিল্লিতে নিয়ে যায় ইডি। তার পর থেকে দিল্লির তিহার জেলেই রয়েছেন কেষ্ট। সেখানে অনুব্রতর সঙ্গে রয়েছেন তাঁর এক সময়ের ব্যক্তিগত দেহরক্ষী সেহগল হোসেন। এই মামলায় ইডির হাতে গ্রেপ্তার হয়ে বর্তমানে অনুব্রতর মেয়ে সুকন্যাও রয়েছেন তিহার জেলে।

আদালতের এই সিদ্ধান্তের ফলে অনুব্রত মণ্ডলের গোরুপাচার মামলা আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতেই চলবে বলে মনে করা হচ্ছে।

Back to top button