নিউজ

যাত্রীদের জন্য সুখবর, মার্চ মাস থেকেই চালু হতে পারে নোয়াপাড়া-দমদম ক্যান্টনমেন্ট মেট্রো পরিষেবা!

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের এক আপডেটের মাধ্যমে জানা গেছে, আগামী মার্চ মাসের মধ্যেই নোয়াপাড়া-দমদম ক্যান্টনমেন্ট মেট্রো পরিষেবা চালু হতে পারে। এই পরিষেবা চালু হলে মেট্রোর উত্তর-দক্ষিণ করিডোরের সঙ্গে নোয়াপাড়া-বারাসত লাইনের সংযোগ স্থাপিত হবে।

মেট্রো রেলের জেনারেল ম্যানেজার পি উদয়কুমার রেড্ডি সম্প্রতি এই লাইন পরিদর্শন করেন। তিনি ট্রলিতে করে নোয়াপাড়া থেকে দমদম ক্যান্টনমেন্ট পর্যন্ত পরিদর্শন করেন এবং কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন।

মেট্রো রেলওয়ের তরফে প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই রুটে ট্র্যাক, র‌্যাম্প, ভায়া-ডাক্ট ইত্যাদি নির্মাণের কাজ ইতিমধ্যেই শেষ হয়েছে। এখন শুধুমাত্র পরীক্ষা-নিরীক্ষার কাজ চলছে। পরীক্ষা-নিরীক্ষার কাজ শেষ হলেই এই রুটে পরিষেবা চালু করা হবে।

যাত্রীদের অনেকেই মনে করছেন, মাত্র দুটি স্টেশনের মধ্যে এই মেট্রো চালু করে খুব বেশি লাভ হবে না। বরং মেট্রোর এই রুটি বিমানবন্দর পর্যন্ত সম্প্রসারিত হলে বহু মানুষ উপকৃত হবেন।

প্রসঙ্গত, প্রায় একযুগ আগে নোয়াপাড়া থেকে বারাসত পর্যন্ত মেট্রো প্রকল্প তৈরির পরিকল্পনার কথা সামনে আসে। কিন্তু বিভিন্ন কারণে এতদিন সেই কাজে খুব বেশি গতি আসেনি। সেক্ষেত্রে এবার এই দুটি স্টেশনের মধ্যে পরিষেবার চালু হওয়ার বিষয়ে ইঙ্গিত পাওয়া গেল।

এই পরিষেবা চালু হলে কলকাতার উত্তর-পূর্ব অংশের মানুষ মেট্রো পরিষেবার সুবিধা পাবেন। এছাড়াও, দমদম ক্যান্টনমেন্ট স্টেশন থেকে আরও সহজে উত্তর-দক্ষিণ লাইনে যাতায়াত করা যাবে।

Back to top button