নিউজ

“প্রচুর সংখ্যক পর্যটক সামাল দেওয়ার পরিকাঠামো নেই লাক্ষাদ্বীপের”-বিস্ফোরক তথ্য দিলেন সাংসদ

ভারত-মলদ্বীপের কূটনৈতিক সম্পর্কের অবনতির পর লাক্ষাদ্বীপ ভারতীয় পর্যটকদের কাছে নতুন আকর্ষণ হয়ে উঠেছে। কিন্তু এই পরিস্থিতিতে লাক্ষাদ্বীপের পরিকাঠামোগত অভাব নতুন করে উদ্বেগ তৈরি করেছে। কেন্দ্রশাসিত অঞ্চলের NCP সাংসদ মহম্মদ ফয়জল দাবি করেছেন, প্রচুর সংখ্যক পর্যটকের ভার সামাল দেওয়ার মতো পরিকাঠামো লাক্ষাদ্বীপে নেই।

ফয়জল বলেন, লাক্ষাদ্বীপে পর্যটকদের থাকার জন্য হোটেল কিংবা রিসর্টের সংখ্যা খুব কম। সেই সঙ্গে রয়েছে পরিবহণ সংক্রান্ত সমস্যা। প্রতিদিন পর্যটকদের ঢল নামলে, তার সামাল দেওয়ার মতো উপযুক্ত পরিকাঠানো এখনও তৈরি হয়নি লাক্ষাদ্বীপে। ফলে, সমস্যা বাড়বে বলে মনে করছেন প্রবাল দ্বীপের সাংসদ।

ফয়জল আরও বলেন যে পরিকাঠামো অভাবের জন্য পরিবেশগত সমস্যাও তৈরি হতে পারে লাক্ষাদ্বীপে। এ সংক্রান্ত সুপ্রিম কোর্টের একটি সিদ্ধান্তের প্রসঙ্গ টেনে এনেছেন তিনি। বিচারপতি রবীন্দ্রন কমিশন লাক্ষাদ্বীপের পরিকাঠামোগত উন্নয়নের জন্য নির্দেশিকা দিয়েছে, তা মনে করিয়ে দিয়েছেন কংগ্রেস সাংসদ।

ফয়জলের মন্তব্য নতুন করে বিতর্ক সৃষ্টি করেছে। অনেকে মনে করছেন, এই মন্তব্য লাক্ষাদ্বীপে পর্যটকদের আগমনকে বাধাগ্রস্ত করতে পারে। অন্যদিকে, অনেকে মনে করছেন, সরকারের উচিত লাক্ষাদ্বীপের পরিকাঠামোগত উন্নয়নের জন্য পদক্ষেপ নেওয়া।

লাক্ষাদ্বীপের পরিকাঠামোগত অভাব একটি বাস্তব সমস্যা। এই সমস্যা সমাধান না হলে, লাক্ষাদ্বীপের পর্যটন শিল্পের জন্য তা হুমকি হয়ে উঠতে পারে।

Back to top button