নিউজ

‘দিনে মাত্র দুবার খাবার খাই’, নিজের ডায়েট প্ল্যান শেয়ার করলেন মুখ্যমন্ত্রী!

দীর্ঘদিন বাদে ফের নিজের ডায়েট প্ল্যান শেয়ার করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, তিনি দিনে মাত্র দুবার খাবার খান। সকালে চায়ের সাথে সামান্য কিছু এবং রাতে ভাত-মাছ-ডাল। তিনি ফল ও মিষ্টিও কম খান।

মুখ্যমন্ত্রীর এই ডায়েট প্ল্যান বেশ কয়েক বছর ধরেই চলে আসছে। তিনি সবসময়ই হালকা খাবার খেতে পছন্দ করেন। ভাত-রুটির চেয়ে মুড়ি তার বেশি পছন্দ।

পঞ্চায়েত ভোটের প্রচারে উত্তর ২৪ পরগণার টাকিতে একদিন গ্রামের এক মহিলার বাড়িতে ঢুকে দুপুরের খাবার খেতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তিনি স্টিলের থালায় ভাত, তরকারি এবং ট্যাংরা মাছের ঝোল খেয়েছিলেন। তবে আলুর তরকারি তিনি মুখে তোলেননি।

মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠজনরা জানান, তিনি সবসময়ই ব্যাগে মুড়ি, লজেন্স রাখেন। জেলা সফরেও তিনি হালকা খাবারই খান। সার্কিট হাউজে থাকার সময়ও তার জন্য হালকা রান্না করা হয়।

মুখ্যমন্ত্রী নিজেও জানেন যে, মিষ্টি খাওয়া তার জন্য ভালো নয়। তাই তিনি মিষ্টি খুব কম খান। মোয়া তার পছন্দের মিষ্টি হলেও তিনি তাও বেশি খাওয়া এড়িয়ে চলেন।

পুষ্টিবিদদের মতে, মোয়ায় প্রচুর ক্যালোরি থাকে। তাই বেশি মোয়া খেলে ওজন বেড়ে যায়। মুখ্যমন্ত্রীর বয়সে তা মোটেই ভালো নয়। তাই তিনি সতর্কতার সাথে মোয়া খান।

এছাড়াও, মুখ্যমন্ত্রী হাঁটার অভ্যাস করেন। তিনি জানান, ফিট থাকার জন্যই হাঁটার অভ্যাস।

Back to top button