নিউজ

কলকাতা মেট্রোয় মায়াবী অভিজ্ঞতা, গঙ্গার নীচে ৪৫ সেকেন্ডের যাত্রা

কলকাতার মেট্রো রেল ব্যবস্থায় আরও একটি নতুন সংযোজন হতে চলেছে। হাওড়া স্টেশন থেকে মহাকরণ স্টেশনের মধ্যে হুগলি নদীর তলদেশে নির্মিত হচ্ছে একটি ৫২০ মিটার দীর্ঘ সুড়ঙ্গ। এই সুড়ঙ্গটি পার হতে মেট্রোর যাত্রীদের মাত্র ৪৫ সেকেন্ড সময় লাগবে। কিন্তু এই ৪৫ সেকেন্ডের যাত্রা হবে এক অসাধারণ অভিজ্ঞতা।

সুড়ঙ্গটিকে ঘিরে থাকবে নীল-বেগুনি আলো। চারপাশের দেয়ালে থাকবে মাছের প্রতিকৃতি। এমনকি মেট্রোর ভেতরে থাকবে জলের নিচের আবহ তৈরির জন্য বিশেষ সাউন্ড সিস্টেম।

মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “এই যাত্রাপথকে সুন্দর ও স্মরণীয় করে রাখতে মেট্রো কর্তৃপক্ষ বিশেষ উদ্যোগ নিয়েছে। হুগলি নদীর নিচে দিয়ে এই অংশটি ঘন নীল আলোয় আমরা সজ্জিত করেছি। এই অংশের মধ্যে যাওয়ার সময় যাত্রীদের মনে হবে ঘন নীল জলরাশির মধ্যে দিয়ে আমরা যাচ্ছি। চারপাশে খেলে বেড়াবে বড় বড় মাছ। সমস্তটাই আলো দিয়ে সাজানো হবে। তবে জলের নিচের আবহ তৈরি করার জন্য মেট্রোর ভেতরে বেশ কিছু সাউন্ডের ব্যাবহার করা হবে।”

এই মায়াবী পথের অভিজ্ঞতা পেতে কলকাতার মেট্রো যাত্রীদের আর বেশিদিন অপেক্ষা করতে হবে না। খুব শীঘ্রই এই সুড়ঙ্গটি চালু হবে। এই যাত্রাপথটি কলকাতা মেট্রো রেলের একটি নতুন সংযোজন। এটি নিঃসন্দেহে যাত্রীদের জন্য একটি আকর্ষণীয় অভিজ্ঞতা হবে।

Back to top button