নিউজ

‘সরাসরি মুখ্যমন্ত্রী’-তে ৮০% অভিযোগ জরুরি পরিষেবা নিয়ে, নিস্পত্তির রিপোর্ট দিলো নবান্ন

পশ্চিমবঙ্গ সরকারের ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কর্মসূচির মাধ্যমে আসা ৯৮% অভিযোগের নিষ্পত্তি হয়েছে বলে দাবি করেছে নবান্ন। এই পরিষেবাকে আরও জনপ্রিয় করতে জেলা প্রশাসনকে সোশ্যাল মিডিয়ায় প্রচার বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র সচিব বিপি গোপালিকা জানান, ডেঙ্গি রোগীর প্লেটলেট না পাওয়া গেলেও এই পরিষেবার মাধ্যমে অভিযোগ করা যাবে। তিনি জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছেন যাতে অভিযোগ নিষ্পত্তির ক্ষেত্রে দায়সারা ভাব না থাকে এবং সাধারণ মানুষ যাতে নিষ্পত্তিতে সন্তুষ্ট হন সেদিকে নজর দেওয়া হয়।

প্রশাসন সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত স্বাস্থ্য সংক্রান্ত ৩৩২টির বেশি অভিযোগ জমা পড়েছে। অভিযোগের ২০ শতাংশ আইন-শৃঙ্খলা সংক্রান্ত এবং বাকি ৮০ শতাংশ জরুরি পরিষেবা নিয়ে।

জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম এবং এক্স (সাবেক টুইটার)-এ ‘সরাসরি মুখ্যমন্ত্রী’র প্রচার বাড়াতে।আজকাল মানুষ বেশিরভাগ সময় সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত থাকে। তাই ‘সরাসরি মুখ্যমন্ত্রী’র প্রচারে সোশ্যাল মিডিয়াকেই ব্যবহার করতে চাইছে প্রশাসন। জেলাশাসকদের বলা হয়েছে, ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম, টুইটার ইত্যাদি প্ল্যাটফর্মে আরও বেশি করে প্রচার চালাতে।

Back to top button