নিউজ

লাল টি-শার্টই ভরসা! পঞ্চম শ্রেণির খুদে HERO কে নিয়ে উচ্ছসিত প্রতিবেশীরা

পঞ্চম শ্রেণির ছাত্র মোরসেলিম তার উপস্থিত বুদ্ধির জোরে বড়সড় ট্রেন দুর্ঘটনা এড়াতে সক্ষম হয়েছেন। শুক্রবার দুপুর সাড়ে তিনটে নাগাদ মালদহের ভালুকা রোড স্টেশন দিয়ে আপ শিয়ালদহ-শিলচরগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস যাওয়ার কথা ছিল। সেই সময় ট্রেন লাইনের পাশ দিয়ে বাড়ি ফিরছিল মোরসেলিম। সে হঠাৎ লক্ষ্য করে আপ লাইনে বেশ কিছু অংশের মাটি সরে গিয়েছে।

তড়িঘড়ি নিজের পরনে থাকা লাল টি-শার্ট খুলে রেললাইনে দাঁড়িয়ে সংকেত দিতে থাকে চালককে। লাল সংকেত দেখে চালক এমারজেন্সি ব্রেক কষেন। ট্রেনটি দাঁড় করান। বড়সড় ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীবাহী সুপারফাস্ট ট্রেন। তার ফলে কয়েকশো যাত্রীর প্রাণ বাঁচে।

রেলকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে লাইন মেরামতির কাজ শুরু করেন। তারা জানান, ট্রেন লাইনের মাটি সরে যাওয়ার কারণে বড়সড় দুর্ঘটনা হতে পারত। মোরসেলিম সঠিক সময়ে সংকেত দেওয়ার কারণে দুর্ঘটনা এড়ানো গেছে।

মোরসেলিম জানান, সে ট্রেন লাইনের পাশ দিয়ে যাওয়ার সময় হঠাৎ মাটি সরে যাওয়ার শব্দ শুনতে পায়। সে তখনই লাইনে দাঁড়িয়ে লাল টি-শার্ট দিয়ে সংকেত দেওয়া শুরু করে। তারপর চালক ট্রেন থামিয়ে দেয়।

মোরসেলিমকে তার সাহসিকতার জন্য প্রশংসিত করেছেন এলাকাবাসী ও রেলকর্মীরা। তারা জানান, মোরসেলিম একজন সত্যিকারের হিরো। তার সাহসিকতার ফলে কয়েকশো মানুষের প্রাণ বাঁচল।

Back to top button