নিউজ

রাখে হরি মারে কে? গ্র্যান্ড ক্যানিয়নের ১০০ ফুট নিচে পড়ে বেঁচে গেল শিশু

প্রায় ১০০ ফুট (৩০ মিটার) গিরিখাদে পিছলে পড়ে গিয়েও বেঁচে গেছে ১৩ বছরের এক কিশোর। যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে অবস্থিত গিরিখাদ গ্র্যান্ড ক্যানিয়ন থেকে পড়ে যায় ছেলেটি। তার নাম ওয়াট কাফম্যান।
স্থানীয় সময় গত মঙ্গলবার জনপ্রিয় পর্যটন স্থান, নর্থ রিমের একটি প্রান্ত থেকে পড়ে যায় সে।

প্রায় ২ ঘণ্টা চেষ্টা করে উদ্ধারকর্মীরা তাকে উদ্ধার করে। উদ্ধারকাজে কয়েক ডজন জরুরি কর্মী অংশ নেন। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পড়ে গিয়ে ওয়াটের নয়টি কশেরুকা ও হাত ভেঙে যায়।

এছাড়া ফুসফুস ও প্লীহা আঘাতপ্রাপ্ত হয়। তবে চিকিৎসা শেষে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে। আহত ওয়াট কাফম্যান স্থানীয় একটি টেলিভিশনকে বলেছেন, তিনি রাস্তা দিয়ে হাঁটছিলেন। সামনে অনেক মানুষ ছবি তুলছিল।

তারা যেন ছবি তুলতে পারে, তাই জায়গা দিতে গিয়েছিলেন। তখনই ঘটে দুর্ঘটনা, পিছলে একদম নিচে পড়ে যান।
তিনি আরো বলেন, প্রথমে একটি পাথর আঁকড়ে নিজেকে ধরে রাখার চেষ্টা করেন, যেন নিচে পড়ে না যান। কিন্তু হাত পিছলে গেলে আরো নিচে পড়তে শুরু করেন তিনি।

হাসপাতালে থাকার সময় তিনি বলেছিলেন, নিচে পড়ে যাওয়ার পর আর কিছুই মনে নেই।

আমার শুধু মনে আছে, একটু জেগে উঠেছিলাম, যখন আমি অ্যাম্বুলেন্সের পেছনে ছিলাম। তারপর একটি হেলিকপ্টারের পেছনে উঠে এখানে এলাম।

ওয়াটকে উদ্ধারের জন্য গ্র্যান্ড ক্যানিয়ন ন্যাশনাল পার্কের একটি দল পাহাড়ের নিচে নেমে যায়। পাহাড়ের অবস্থানের কারণে হেলিকপ্টার দিয়ে তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। দলটি ওয়ায়াটকে নিরাপদে উদ্ধার করে নিয়ে আসে। ওয়াটের বাবা ব্রায়ান কফম্যান বলেন, আমরা উদ্ধারকারীদের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। আমরা ভাগ্যবান, আমাদের সন্তানকে কফিনের পরিবর্তে গাড়ির সামনের সিটে বসিয়ে বাড়িতে নিয়ে আসতে পেরেছি। ওয়াট তার পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে ঘুড়েতে গ্র্যান্ড ক্যানিয়নে গিয়েছিলেন।

Back to top button