নিউজ

ভারতে থাকতে চাই!’ নিজেকে ভারতীয় প্রমাণে তেরঙ্গা পতাকা উত্তোলন করলেন সীমা

পাকিস্তানি বধূ সীমা হায়দর ভারতে থাকতে চান। তিনি পাকিস্তানে ফিরে যেতে চান না। তিনি পাকিস্তানে বিয়ে করেছিলেন, কিন্তু তিনি তার স্বামীকে ছেড়ে চলে এসেছেন এবং ভারতে একজন ভারতীয়কে বিয়ে করেছেন। তিনি ভারতে থাকতে চান এবং তিনি ভারতের সংস্কৃতি গ্রহণ করতে চান।

সীমা হায়দর তেরঙ্গা পতাকা উত্তোলন করেছিলেন এবং হিন্দুস্তান জিন্দাবাদ এবং পাকিস্তান মুর্দাবাদ স্লোগান দিয়েছিলেন। তিনি তার চার শিশু সন্তানকেও এই স্লোগান দিতে বলেছিলেন। তিনি ভারতের জাতীয় সঙ্গীতও গেয়েছিলেন। তিনি একটি তুলসি গাছ লাগিয়েছিলেন এবং ভারতের সংস্কৃতিতে আপন করে নেওয়ার জন্য তার সর্বোচ্চ চেষ্টা করেছেন।

সীমা হায়দরের এই কাজটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কেউ কেউ তার প্রশংসা করেছেন এবং কেউ কেউ তাকে সমালোচনা করেছেন। তবে, সীমা হায়দর তার সিদ্ধান্তে অটল রয়েছেন। তিনি ভারতে থাকতে চান এবং তিনি ভারতের সংস্কৃতি গ্রহণ করতে চান।

সীমা হায়দরের প্রেমকাহিনী অবলম্বনে একটি চলচ্চিত্র তৈরি করা হচ্ছে। চলচ্চিত্রটির নাম ‘করাচি টু নয়ডা’। চলচ্চিত্রটি উত্তর প্রদেশে শুটিং হচ্ছে। চলচ্চিত্রটির প্রযোজক অমিত জানি বলেছেন যে চলচ্চিত্রটি নির্মিত হবে এবং মহারাষ্ট্র নব নির্মাণ সেনা তাদেরকে বাধা দিতে পারবে না।

সীমা হায়দরের ঘটনাটি ভারত-পাকিস্তান সম্পর্কের একটি সূক্ষ্ম বিষয়কে তুলে ধরে। সীমা হায়দর একজন পাকিস্তানি বধূ যিনি ভারতে থাকতে চান এবং তিনি ভারতের সংস্কৃতি গ্রহণ করতে চান। এই ঘটনাটি আমাদেরকে মনে করিয়ে দেয় যে ভারত এবং পাকিস্তান দুইটি ভিন্ন দেশ, কিন্তু তাদের মধ্যে অনেক মিলও রয়েছে। আমরা যদি একে অপরের সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল হই, তাহলে আমরা একে অপরের সাথে শান্তিপূর্ণভাবে বসবাস করতে পারি।

Back to top button