নিউজ

প্রতিশ্রুতি করেছেন পূরণ! মহিলা সংরক্ষণ বিল পাসের পর উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী মোদী

ভারতের সংসদের বিশেষ অধিবেশনে মহিলা সংরক্ষণ বিল পাস হয়েছে। এই বিল অনুযায়ী, লোকসভা ও রাজ্য বিধানসভায় মহিলাদের জন্য ৩৩ শতাংশ আসন সংরক্ষিত থাকবে। বিলটি পাসের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহিলাদের অভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার রাজধানীতে দলের সদর কার্যালয়ে মহিলা কর্মীদের এক সমাবেশে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “ভারতীয় নারীদের জন্য এটি একটি বিশেষ দিন। গত কয়েক দশক ধরে মহিলা সংরক্ষণ বিল পাস করানোর কথা হচ্ছিল। কিন্তু আগের সরকারগুলি পাস করাতে ব্যর্থ হয়। আমাদের সরকার বিলটি পাস করিয়ে একটি ইতিহাস স্থাপন করল।”

প্রধানমন্ত্রী বলেন, “বিলটি পাস হওয়ার মাধ্যমে ভারতে নারীর ক্ষমতায়ন আরও বাড়বে। নারীরা রাজনীতিতে আরও বেশি অংশগ্রহণ করতে পারবেন।”

বিলটি পাসের জন্য বিরোধীদেরও ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “রাজনীতির ঊর্ধ্বে উঠে বিরোধীরা বিলটি সমর্থন করেছেন। এর জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।”

বিলটি পাস হলেও, আগামী লোকসভা নির্বাচনে তা কার্যকর করা হবে না। কারণ, ২০২৫ সালে জনগণনার পর নির্বাচনী কেন্দ্রগুলির সীমানা নির্ধারণ করা হবে। তারপরেই মহিলা সংরক্ষণ আইনটি করা হবে কার্যকর।

বিল পাসের গুরুত্ব

মহিলা সংরক্ষণ বিল পাসের গুরুত্ব অপরিসীম। এই বিল পাস হওয়ার ফলে ভারতে নারীর ক্ষমতায়ন আরও বাড়বে। নারীরা রাজনীতিতে আরও বেশি অংশগ্রহণ করতে পারবেন। এটি নারীদের জন্য একটি নতুন দিগন্ত উন্মোচন করবে।

বিলটি পাসের ফলে ভারতের গণতন্ত্র আরও সমৃদ্ধ হবে। নারীরা রাজনীতিতে সমান অংশীদার হবেন। এটি ভারতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Back to top button