ভাইরাল ভিডিও

সমাজে এগিয়ে মহিলারাও, সংসারের দায়িত্ব কাঁধে নিয়ে বড় বাস চালাচ্ছেন গৃহবধূ, তুমুল ভাইরাল ভিডিও

বর্তমান সময়ে মহিলারাও অনেক এগিয়ে গেছে। শুধুমাত্র পুরুষ মানুষরাই কঠিন ও ঝুঁকিপূর্ণ কাজ করছেন না তার পাশাপাশি মহিলারাও পরিবারের দায়িত্ব কাঁধে তুলে নিতে করছেন নানা ঝুঁকিপূর্ণ কাজ। কারণ সমাজে বাঁচতে গেলে নিজের পরিচয় ও নিজেকে প্রতিষ্ঠিত করা দরকার। একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে শহরতলির মেয়েরা যখন একে একে স্কুটি বাইক চালাচ্ছেন সেখানে এই মহিলা শহরে চালাচ্ছেন স্কুল বাস‌। কিন্তু মহিলাদের কোনো সময় বাসের ড্রাইভারি করতে দেখা যায়নি। কিন্তু ইনি সেই বিদেশ ভেঙে দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় রোজ কতকিছুই না ভাইরাল হয়। সেরকমই সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক মহিলা একটি বড় স্কুল বাস চালাচ্ছেন‌। এক মহিলা বাস চালাচ্ছেন এই বিরল দৃশ্য দেখে অবাক হয়ে গেছেন সকলে। রুদ্ধশ্বাস গতির সামনে মাথানত হয়েছে গতানুগতিক নানা স্টিরিওটাইপ ধারণা। একজন মহিলার এরকম সাহসিকতা দেখে কুর্নিশ জানায় সকলে। সমাজের গতানুগতিক নিয়ম ভেঙে দিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি। সারা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে। মুহূর্তে তুমুল ভাইরাল এই ভিডিওটি।

Back to top button