ভাইরাল ভিডিও

নিজের হাতেই ক্ষুধার্থ কাঠবেড়ালিকে খাইয়ে দিচ্ছেন যুবতী, তার পশুপ্রেমে আপ্লুত নেটজনতা

বর্তমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোজ কতকিছুই না ঘটে যাচ্ছে। প্রতিদিনই কতকিছুই না ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি বহু প্রতিভা উঠে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। হাতে একটা মুঠোফোন থাকলেই দুনিয়া যেন হাতের মুঠোয় চলে আসে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে দেখা যাচ্ছে এক যুবতী একটি কাঠবেড়ালিকে ড্রপারে করে দুধ খাওয়াচ্ছেন। সে এমন খাবার দেখে একেবারে আনন্দে ডগোমগো হয়ে ড্রপারে মুখ দিয়ে চুষে চুষে দুধ খাচ্ছে। কারণ তার ভীষণ খিদে পেয়েছিল।

কাঠবেড়ালি সে তো গাছে গাছে ঘুরে বেড়ায়। তবে গাছে গাছে ঘুরে ঘুরে যখন খাবার পাইনি তখন সে দ্বারস্থ হয়েছে এক প্রতিবেশীর। প্রতিবেশী কিন্তু একেবারেই মুখ ফিরিয়ে নেয়নি। আর সেই যুবতী জানালা খুলে ড্রপারে করে দুধ খাইয়ে দিলেন ওই কাঠবেড়ালিকে। কাঠবিড়ালির মুখের সামনে ধরতেই সে একেবারে দুহাত তুলে ড্রপারে মুখ দিয়ে নিমেষেই শেষ করে ফেলল একবার দুধ। কিন্তু বর্তমান জামানায় যত উন্নতি হচ্ছে তার জেরেই সমস্ত পশুপাখির জীবনে প্রভাব পড়ছে। দিন দিন কমে যাচ্ছে পশুপাখির সংখ্যা । এর কারণ হল উন্নত মানের বিজ্ঞান প্রযুক্তি।

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি সারটা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে। মুহূর্তে তুমুল ভাইরাল এই ভিডিওটি।

Back to top button