ভাইরাল ভিডিও

অন্ধ হাতিকে পথ দেখালো আরেক হাতি! তাদের বন্ধুত্বে মুগ্দ্ধ নেটবাসী, ভাইরাল ভিডিও

বর্তমান সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোজ কতকিছুই না ঘটে যাচ্ছে। প্রতিদিনই কতকিছুই না ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি বহু প্রতিভা উঠে আসে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। হাতে একটা মুঠোফোন থাকলেই দুনিয়া যেন হাতের মুঠোয় চলে আসে। সম্প্রতি একটি বিয়েবাড়ির ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি অন্ধ হাতিকে পথ দেখাচ্ছে আরেকটি হাতি। অন্ধ হাতিটিকে পথ দেখিয়ে নিয়ে যাচ্ছে তারই আর এক সঙ্গী। ঠিক যেভাবে কোনও দৃষ্টিহীন ব্যক্তিকে হাত ধরে রাস্তা পার করিয়ে দেন কোনও সহৃদয় মানুষ, এক্ষেত্রেও দৃশ্য খানিকটা তেমনই।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এই ভিডিওটি। ইনস্টাগ্রামে এই অপূর্ব সুন্দর ভিডিয়োটি শেয়ার করেছেন এলিফ্যান্ট নেচার পার্ক এবং সেভ এলিফ্যান্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা Lek Chailert।Lek Chailert জানিয়েছেন, হাতিদের খেতে দেওয়া হয়েছিল। একজন হাতি মনযোগ দিয়েছিল খাবারে। পিছনে আসছিল আরও দু’জন। তাদের মধ্যে একজন প্লয় থং। দুটো চোখের কোনওটাতেই দেখতে পায় না এই হাতি। তার সঙ্গেই ছিল আর একটি হাতি।দু’জনের মধ্যে নিবিড় যোগ রয়েছে। আর প্লয় থংকে ফেলে রেখে একা একা খাবারের দিকে এগিয়ে যাওয়ার কথা ভাবতেও পারেনি ছানা। উল্টে পথ দেখিয়ে খাবারের কাছে নিয়ে গিয়েছে প্লয় থংকে। ভিডিওতে দেখা যাচ্ছে ওই হাতিটি পিছনের পায়ে হেটে হেটে যাচ্ছে খাবারের দিকে। হাতির এমন বন্ধুত্ব দেখে মুগ্ধ নেট জনতা।

সোশ্যাল মিডিয়ার যুগে আমরা ঘরে বসে থেকে সবকিছু জানতে পারি সারটা বিশ্বের খবর ঘরে বসে থেকেই পাওয়া যায়। কখনো কারোর নাচ, গান, আবৃত্তি নানান রকমের প্রতিভা। আবার কখনো এই সমস্ত জীব জন্তুদের ঘটানো নানান রকম কাণ্ডকারখানা আগেকার দিনে এই সমস্ত জিনিস দেখার জন্য অপেক্ষা করতে হতো টেলিভিশনের পর্দায় ন্যাশনাল জিওগ্রাফি, এনিম্যাল প্ল্যানেট, ডিসকভারির উপর। বেশি কিছু নয় এখন হাতের কাছে একটা মোবাইল থাকলেই সমস্ত বিশ্ব মুঠোর মধ্যে চলে আসে। মুহূর্তে তুমুল ভাইরাল এই ভিডিওটি।

 

View this post on Instagram

 

A post shared by Lek Chailert (@lek_chailert)

Back to top button