খেলারাজ্য

কেমন আছেন করোনা আক্রান্ত ফুটবলার সুরজিত্‍ সেনগুপ্ত, দেখেনিন কি বলছে চিকিত্‍সকরা

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। ঠিক এরই মধ্যে কিছুদিন আগে আক্রান্ত হয়েছেন প্রাক্তন ফুটবলার সুরজিত্‍ সেনগুপ্ত। তবে রিপোর্ট অনুযায়ী, কিছুটা হলেও স্বস্তির খবর গোটে দেশের ফুটবলপ্রেমীদের জন্য প্রাক্তন ফুটবলার সুরজিত্‍ সেনগুপ্ত এখন আগের থেকে ভাল আছেন। তবে তিনি পুরোপুরি সঙ্কট মুক্ত হয়নি। বৃহস্পতিবার হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে প্রকাশ করা মেডিক্যাল বুলেটিনে ইঙ্গিত মিলেছে সুরজিৎ সেনগুপ্তের স্বাস্থ্যে উন্নতি হওয়ার।

রিপোর্ট অনুযায়ী, তিনি এখনো আইসিইউ-তে ভর্তি রয়েছেন। কৃত্রিম ভাবে শাঁসপ্রসাস চালানো হচ্ছে তার। তবে মেডিক্যাল বুলেটিনে জানা গিয়েছে, উচ্চমাত্রায় অক্সিজেন প্রবেশ করেন হচ্ছে তার শরীরে। বাইপ্যাপ সাপোর্টের সাহায্যে তার শরীরে অক্সিজেনের মাত্রা ৯৪ থেকে ৯৮ শতাংশের মধ্যে। পাশাপাশি রেমেডিসিভির, স্টেরয়েড ইঞ্জেকশনও দেওয়া হচ্ছে তাকে। তবে প্রাক্তন ফুটবলারের সংকট এখনও কাটেনি।

মঙ্গলবার ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাসের প্রস্তাব মতো সুরজিত্‍ সেনগুপ্তর চিকিত্‍সার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে। ডা: অজয় কৃষ্ণ সরকারের চিকিত্‍সাধীন রয়েছেন সুরজিত্‍। কোভিড ছাড়াও হার্টের সমস্যা রয়েছে এই ফুটবলারের। কার্ডিওলজিস্ট, পালমনোলজিস্ট এবং ক্রিটিকাল কেয়ার কনসালট্যান্ট নিয়ে গঠিন হয়েছে এই মেডিক্যাল বোর্ড।

Back to top button