খেলা

SPORTS: কোহলির ৩ নম্বর জায়গাটা কি ছিনিয়ে নিচ্ছেন শ্রেয়স? জেনেনিন কী বললেন KKR ক্যাপ্টেন?

ভারতীয় তারকা ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার বলেছেন যে তিনি বিরাট কোহলির কাছ থেকে ৩ নম্বর স্থান ছিনিয়ে নেওয়ার কোনো ইচ্ছা রাখেন না। আইয়ার ভারতের হয়ে ৪ নম্বরে ব্যাট করেন, তবে কোহলির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি ৩ নম্বরে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন।

হোলকার স্টেডিয়ামে কোহলির পজিশনে ব্যাট করে আইয়ার তাঁর ওডিআই ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিটি পূর্ণ করেন। ১০৫ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই ইনিংসের জন্য তিনি ম্যাচ সেরার পুরস্কারও পান।

আইয়ারকে যখন ম্যাচের পরের উপস্থাপনায় ব্যাটিং পজিশন নিয়ে প্রশ্ন করা হয়, তখন তিনি কোহলি সম্পর্কে এই কথা বলেছেন, যা সকলের মন জয় করেছে।

আইয়ার বলেছেন, “বিরাট একজন দুর্দান্ত খেলোয়াড়, তার কাছ থেকে সেই জায়গা ছিনিয়ে নেওয়ার কোনো সম্ভাবনা নেই। যেখানেই ব্যাট করি না কেন, আমাকে শুধু রান করতে হবে।”

আইয়ার বেশ কিছুদিন ধরেই পিঠের চোটে ভুগছিলেন। অস্ত্রোপচারের পর, তিনি ভারতীয় দলে ফিরে আসেন, কিন্তু এশিয়া কাপের সময়, তার পিঠ আবার শক্ত হয়ে যায় যে কারণে তিনি পুরো টুর্নামেন্টটি খেলতে পারেননি। এমন অবস্থায় প্রশ্ন উঠতে শুরু করেছে ২০২৩ সালের বিশ্বকাপের জন্য আইয়ারকে দলে নেওয়া কি ঠিক? কিন্তু এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেঞ্চুরি করে সব প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি।

আইয়ার আরও বলেন, “এটা আমার কাছে রোলারকোস্টার রাইডের মতো ছিল, এখন দারুণ লাগছে। আমার সতীর্থ, বন্ধু এবং পরিবার আমাকে সমর্থন করার জন্য সেখানে ছিল। আমি টিভিতে ম্যাচ দেখছিলাম, আমি সেখানে গিয়ে ম্যাচগুলোতে অংশগ্রহণ করতে চাইতাম। নিজেকে বিশ্বাস করার জন্য কৃতজ্ঞ। ব্যথা এবং কাঁটাচামচ অব্যাহত ছিল, কিন্তু আমি জানতাম আমার লক্ষ্য কি ছিল। আমি আনন্দিত যে আমি আজ আমার পরিকল্পনা সম্পূর্ণরূপে কার্যকর করতে পেরেছি। আমি যখন ব্যাট করতে গিয়েছিলাম তখন বিষয়গুলোকে জটিল করতে চাইনি। আমি আমার চোখ সেট করতে চেয়েছিলাম। আমি কীভাবে নিজেকে আত্মবিশ্বাস দিতে পারি এবং নিজেকে নমনীয় রেখেছি কারণ যে কোনও পজিশনে ব্যাট করার জন্য আমি প্রস্তুত। আমার দল আমাকে যেখানেই নামাক তার জন্য আমি তৈরি।”

আইয়ারের এই মন্তব্যে অনেকেই খুশি হয়েছেন। তারা মনে করছেন যে আইয়ার একজন দল খেলোয়াড় এবং তিনি ভারতীয় দলের জন্য সর্বোচ্চটা দিতে চান।

Back to top button