রাজ্য

বাড়ছে করোনার সংক্রমণ! তুমুল লড়াই দুই প্রতিবেশী রাজ্যের, দেখেনিন একঝলকে

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। ঠিক এই সময়ে করোনা সংক্রমণ নিয়ে হেড্ডা-হেড্ডি চলছে দিল্লি আর হরিয়ানার। দুই রাজ্যের সরকারই করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য একে অপরের দিকে আঙুল তুলেছে। এইবিষয়ে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ রাজধানী দিল্লিকেই দায়ী করেছেন। এছাড়াও তিনি দিল্লির সীমানা সংলগ্ন রাজ্যের ৩টি জেলায় করোনা সংক্রমণ সবচেয়ে বেশি বলে অভিযোগ করেছেন। ঠিক এই ঘটনার পরেই দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন হরিয়ানাকে পাল্টা কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এই বিষয়ে অভিযোগ করে বলেছেন যে, দিনে প্রায় ১০০০ জন করোনা রোগী বাইরের রাজ্য থেকে দিল্লিতে আসছেন। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবে হরিয়ানার মুখ্যমন্ত্রী করোনা সংক্রমণ নিয়ে দিল্লির দিকে আঙুল তুলছেন বলে অভিযোগ করেছেন সত্যেন্দ্র জৈন। তবে দিল্লিতে করোনা সংক্রমণের গ্রাফ সামান্য কমেছে, কিন্তু হরিয়ানার সীমানা সংলগ্ন জেলাগুলিকে করোনা সংক্রমণের হার বেশি। এই নিয়ে হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রীর মন্তব্যে রীতিমত অসন্তুষ্ট দিল্লি সরকার।

প্রসঙ্গত, সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।

তবে বিধিনিষেধ জারি হলেও রাস্তায় দেখা যাচ্ছে মানুষ এখনো মাস্ক ছাড়াই বেড়িয়ে পড়ছেন বাইরে। একসাথে জটলা বেঁধে চলছে খোশ গল্প। বাজার হাটে দেখা যাচ্ছে প্রচন্ড ভীড়। যা করোনার ভীতিকে আরও বাড়িয়ে তুলতে সংক্রিয় ভূমিকা পালন করছে।

Back to top button